আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

পর্যটকদের চুরি হওয়া মোবাইল উদ্ধার করলো পুলিশ

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ:

বিশ্ব ঐতিহ্য রামসার সাইট সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ভ্রমণে আসা পর্যটকদের চুরি হওয়া চারটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। এরমধ্যে ২টি আইফোন রয়েছে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন এর নির্দেশনায় ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের চৌকস ইনচার্জ এসআই সজীব দেব রায় সঙ্গীয় ফোর্স নিয়ে চুরি যাওয়া মোবাইলসহ রানা আহমদ (২২) নামে ব্যক্তিকে আটক করেন।

আটককৃত রানা আহমদ উপজেলার কাউকান্দি গ্রামের মো. জায়ের আলমের ছেলে। তিনি বর্তমানে সীমান্ত সংলগ্ন বড়ছড়া এলাকায় বসবাস করে আসছেন।

সোমবার (৯ অক্টোবর) সন্ধ্যায় বড়ছড়া শুল্ক স্টেশন এলাকা সংলগ্ন ব্রীজে চুরি করে হাতিয়ে নেওয়া এসব মোবাইল ফোন বিক্রয়কালে পুলিশের হাতে ধরা পরে। এসময় অপর সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

এদিকে চোরচক্রের অপর দুই সহযোগীর নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাতনামা দেখিয়ে একটি মামলা দায়ের করে পুলিশ।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর শহীদ সিরাজ লেক (নীলাদ্রি লেক) পরিদর্শন শেষে আগত পর্যটকরা তাদের ভাড়াকৃত হাওর কন্যা, বর্ষা ও মায়াবতী ঢাকা নামে হাউজবোটে রাত্রিযাপনকালে এসব মোবাইল চুরি হয়। ক্লান্ত পর্যটকরা ঘুমিয়ে পড়লে ও হাউজবোট কর্তৃপক্ষের অজান্তে সংঘবদ্ধ এই চোরচক্র ভোররাতে অনধিকার প্রবেশ করে চুরি করে মোবাইলগুলো নিয়ে যায়।

বিষয়টি জানার পর ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের চৌকস ইনচার্জ এসআই সজীব দেব রায় মোবাইল উদ্ধার ও চোরচক্রকে সনাক্ত করতে অনুসন্ধানে নামে। এরই ধারাবাহিকতায় চোরচক্রের একজনকে আটক করতে সক্ষম হন তিনি।

সুনামগঞ্জ জেলার পর্যটনের অন্যতম খাত টাঙ্গুয়ার হাওর ও নীলাদ্রি লেকসহ বিভিন্ন পর্যটন স্পটে আগত পর্যটকদের নিরাপত্তাদানে পুলিশ সচেষ্ট রয়েছে জানিয়ে ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের চৌকস ইনচার্জ এসআই সজীব দেব রায় জানান, অপরাধীরা যতই অপতৎপরতায় থাকুক না কেন তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিবে পুলিশ।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন জানান, আটককৃত ব্যক্তি ও জব্দকৃত মোবাইলগুলো বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ