আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

আশুলিয়ায় বাগান ভর্তি গাছ গুলো গাঁজার: ‍পুলিশ

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় প্রাচীরঘেরা একটি জমিতে সন্ধান পাওয়া বাগানের গাছ গুলো সিআইডি ল্যাবে পরীক্ষার পর অবশেষে গাঁজা বলে নিশ্চিত করেছে পুলিশ। প্রাথমিক সন্দেহের পর গত ২৮ ফেব্রুয়ারি আশুলিয়ার খেজুরবাগান মোল্লা বাড়ি গলি সোহেল হোসেনের মালিকানাধীন প্রাচীরঘেরা ওই স্থানটি পুলিশের নজরদারিতে থাকে। ওই সময় জায়গার মালিক ও তার ছেলেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও সুনির্দিষ্ট প্রমাণের অভাবে পুলিশ তাদের ছেড়ে দেয়। তবে বর্তমানে তারা পলাতক রয়েছে বলে জানিয়ে পুলিশ বলছে, তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিআইডি ল্যাবের রিপোর্টের ভিত্তিতে সোমবার দুপুরে গাঁজা গাছ গুলো তারা কেটে জব্দ করেছেন বলে নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার।

তিনি বলেন, গত সোমবার গাঁজা সদৃশ গাছের স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকার সিআইডি ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল রিপোর্টে সেগুলো গাঁজা বলে নিশ্চিত হই। পরে রাতে বাগানের মালিক সোহেল হোসেন ও তার ছেলেকে আসামি করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পরে আজ সকালে গাঁজার গাছ গুলো কেটে জব্দ করা হয়। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তবে অভিযানের দিন বাগান মালিক ও তার ছেলেকে আটক করে পরে ছেড়ে দেয়ার কারণ জানতে চাইলে এই পুলিশ সদস্য বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ওই সময় তাদের আটক করা হয়েছিল। কিন্তু প্রাথমিক অবস্থায় ওই গাছ গুলো গাঁজা কি না সেটা নিশ্চিত হতে পারিনি।

গত ২৭ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যা ৭টার দিকে আশুলিয়ার খেজুরবাগান মোল্লা বাড়ি গলি এলাকায় সোহেল হোসেন নামে একজনের জমিতে গাঁজা চাষের অভিযোগ পেয়ে পুলিশ অভিযান চালায়। এরপর থেকেই বাগানটি নিজেদের হেফাজতে রেখেছিল পুলিশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ