আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ ইং

সাভারে কাউন্সিলরের দখলে থাকা জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

সদ্য বিজয়ী কাউন্সিলর সেলিম মিয়ার অবৈধ দখল করা ২৪ শতাংশ জায়গা প্রকৃত জমির মালিক সোবহানকে ফিরিয়ে দিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন উপজেলা প্রশাসন।

সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সাভারের রাজাসন এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। উচ্ছেদ অভিযানে ১৪৪ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

জমির প্রকৃত মালিক আব্দুস সোবহান জানান, গত ৫ বছর ধরে আমার জমিটি ক্ষমতার দাপটে অবৈধভাবে দখল করে রেখেছিলেন সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ডের কমিশনার সেলিম মিয়া। পরে আদালতে মামলা দায়ের করলে রায় আমার পক্ষে আসে। পরে জমিটি আমাকে বুঝিয়ে দেওয়ার ভার সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজকে দেওয়া হয়। আদালতের নির্দেশনা অনুযায়ী আজ জায়গাটি বুঝিয়ে দিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন তিনি।

আদালতের নির্দেশনায় বলা হয়, গত ২০১৭ সালের ৯/২০১৭ নম্বর মোকদ্দমার সাভারের রাজাশন মৌজার জেএল নং-৬৭০, সিএস খতিয়ান-১০০, এসএ খতিয়ান- ২৩৬, সিএস ও এসএ দাগ-৯০, জমির পরিমান ২.৪০ একর এর কাতে আরএস-১০২, দাগ নং-২৯৭ মোট জমির পরিমান ৮১ শতাংশ। ইহার কাতে ২৪ শতাংশ যার বিএস ডিপি খতিয়ান নং-৮৪৯, দাগ নং ১৫৬৭ জায়গায় টিন শেড গোডাউন উচ্ছেদ করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করার জন্য ১৪৪ জন পুলিশ মোতায়েন থাকবে। এই উচ্ছেদ অভিযান পরিচালনার দায়িত্ব পালন করবেন সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ। সেলিম মিয়ার  মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা  করলেও তিনি ফোন কল সিরিভ করে নাই তাই তার বক্তব্য নেওয়া যায়নি।

সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী সেলিম মিয়ার দখল করা যায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযান শেষ হলে প্রকৃত মালিকের কাছে জায়গা বুঝিয়ে দেওয়া হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ