আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

সাভারে ছিনতাই ও ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

সাভার প্রতিনিধি :

সাভারে অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ আট জন ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব।

এর আগে গেলো রাত ২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ব্যাংক কলোনীর সাভার মডেল মসজিদ সংলগ্ন ফুটওভার ব্রিজের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মানিকগঞ্জ জেলা সদরের লাল মিয়ার ছেলে মোঃ রতন (৩৫), টাঙ্গাইল জেলার ভুঞাপুর থানার চেংটাপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে মোঃ রানা মিয়া (৪০), ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার মাঝিয়ালী গ্রামের আলামিনের ছেলে মোঃ মিলন (১৯), ঠাকুরগাঁও জেলা সদরের নিশ্চিন্তপুর গ্রামের মৃত শুকুর আলীর ছেলে মোঃ মুরাদ (২৮), মুরাদের ভাই মোঃ আরিফুল ইসলাম (৩১), সাভার মডেল থানার মজিদপুরের ছোট বলিমেহের শওকত আলীর ছেলে মোঃ আব্দুল আলীম (৩৬), মানিকগঞ্জ জেলা সদরের ভাড়াইদা বাজার এলাকার মৃত জলিলের ছেলে মো. মানিক (৩৫), ও সাভারের বনপুকুর এলাকার মৃত শফিউল্লাহর ছেলে মোঃ রনি (৩০)। এদের মধ্যে অনেকেই ভাসমান আবার অনেকেই বাসা ভাড়া নিয়ে সাভারের বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাইসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করতেন।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব  বলেন, গত রাতে সাভারের ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ৮ জন ডাকাতকে গ্রেপ্তার করে ডাকাতি ও ছিনতাইয়ে ব্যবহৃত ৪ টি চাপাতি, ১টি সুইচ গিয়ার, ১ টি দা, ১টি লোহার পাইপ ও ১টি কাঠের স্ট্যাম্প উদ্ধার করা হয়।

অভিযানে অংশ নেওয়া ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম  বলেন, আমরা ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রিয়াজ উদ্দিন স্যারের নেতৃত্বে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে সাভার, আশুলিয়াসহ আশপাশ এলাকায় ছিনতাই এবং ডাকাতি করে আসছিল বলে তারা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করে শুক্রবার দুপুরে ঢাকার আদালতে পাঠানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ