আজ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং

প্রকাশিত সংবাদ নিয়ে ববি অফিসার্স এসোসিয়েশনে’র বিবৃতি

ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মেডিকেল সেন্টারের চিকিৎসক ও সিনিয়র মেডিকেল অফিসার ডাক্তার মো.তানজিন হোসেনের বিরুদ্ধে নারী চিকিৎসক ও মেডিকেল অফিসার ডা. কামরুন্নাহারের সাথে অশোভন আচরণ ও হেনস্তার অভিযোগ উঠে। তবে ডা. মো. তানজিন হোসেনের বিরুদ্ধে উঠা অভিযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে দাবি করে বিবৃতি দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন।

২৬ এপ্রিল (শুক্রবার) বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি মোঃ বাহাউদ্দিন গোলাপ ও সাধারণ সম্পাদক মোঃ নাদিম মল্লিক স্বাক্ষরিত এক প্রেস রিলিজে এ দাবি জানানো হয়।

প্রেস রিলিজে উল্লেখ করা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার সম্পর্কে “নারী সহকর্মীকে হেনস্তার অভিযোগ ডা. তানজিনের বিরুদ্ধে” শীর্ষক প্রকাশিত সংবাদটি তাদের দৃষ্টিগোচর হয়েছে। এ বিষয়ে ডা: তানজিন ঘটনার সঠিক বর্ননা দিয়ে লিখিতভাবে অফিসার্স এসোসিয়েশনকে অবহিত করে উল্লেখ করেছেন যে, ডা. কামরুন্নাহারকে হেনস্তা করার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্য প্রনোদিত। প্রকৃতপক্ষে ডা.কামরুন্নাহারের সাথে এ জাতীয় কোনো অশোভন আচরন হয়নি। বরং ডা. কামরুন্নাহার যোগদানের পর থেকে নিজের ইচ্ছেমতো কর্মক্ষেত্রে উপস্থিত হন এবং চলে যান। যার ফলে প্রায়শই শিক্ষার্থীদের চিকিৎসা সেবা প্রদান ব্যহত হয়। গত ২১, ২২ ও ২৩ এপ্রিল ২০২৪ তারিখে তিনি মৌখিকভাবে ছুটি নিলেও আজ পর্যন্ত উক্ত ছুটি মঞ্জুরের কোনো আবেদন জমা দেননি। অনুমোদনহীন এই ০৩ (তিন) দিন ছুটি ভোগ শেষেও গত ২৪ এপ্রিল তিনি অফিস শুরুর নির্ধারিত সময়ের থেকে অনেক বিলম্ব করে দুপুর ১:১৫ টায় অফিসে উপস্থিত হন। কিন্তু অনুমোদনহীন এই ছুটি ভোগ শেষে অফিসে উপস্থিত হয়েও তিনি দপ্তর প্রধানকে রিপোর্ট করেননি। পরবর্তী দিনে অর্থাৎ ২৫ এপ্রিলেও তিনি বিলম্বে (১০:১৫টায়) অফিসে এসে ডা: তানজিনের কক্ষে দেখা করতে আসেন এবং ঐদিনেই পুনরায় মৌখিকভাবে ছুটি দাবী করেন। যেহেতু মেডিকেল সেন্টারের মোট ৩ (তিন) জন ডাক্তারের মধ্যে ইতোমধ্যে একজন সিনিয়র মেডিকেল অফিসার ডা: শাম্মি আরা নিপা শ্রান্তি ও বিনোদন ছুটিতে রয়েছেন, সেহেতু ডা: কামরুন্নাহারকে পুনরায় ছুটি দিলে চিকিৎসা সেবা বিঘ্নিত হতে পারে এই আশংকায় ডা. কামরুন্নাহারকে ছুটি দিতে অপরাগতা প্রকাশ করেন। এতে ডা. কামরুন্নাহার উত্তেজিত হয়ে যান এবং ডা: তানজিনের সাথে উত্তপ্ত বাক্য বিনিময় করেন। এই পর্যায়ে ডা: তানজিন ডা: কামরুন্নাহারকে কর্মক্ষেত্রে তার উদাসীনতা নিয়ে সতর্ক হওয়ার জন্য বলেন এবং ইতোমধ্যে ভোগকৃত অনুমোদনহীন ছুটি মঞ্জুরের জন্য আবেদন জমা দেয়ার নির্দেশনা দেন।

ডা. তানজিনের লিখিত বক্তব্যের আলোকে ডা. কামরুনাহারের বক্তব্য জানার জন্য অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে একাধিকবার তাকে ফোন করার পরও তিনি ফোন রিসিভ করেননি এবং পরবর্তীতে তিনি কল ব্যাকও করেননি। অফিসার্স এসোসিয়েশনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা যায় যে, ডা. কামরুন্নাহারকে তাদের নিকট কোনো অভিযোগ জানাননি। অথচ তার বরাত দিয়ে গনমাধ্যমগুলোতে ডা. তানজিনের বিরুদ্ধে অভিযোগের তথ্য প্রচারিত হচ্ছে, যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে এবং একইসাথে ববি অফিসার্স এসোসিয়েশনকে হতাশ করেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ