আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে জাবি ছাত্রলীগের সংহতি প্রকাশ

জাবি প্রতিনিধি:

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পতাকা উত্তোলন কর্মসূচি ও পদযাত্রা কার্যক্রম পরিচালনা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ সোমবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে শুরু করে প্রধান ফটক পর্যন্ত এই পদযাত্রা করা হয়।

এ সময় ফিলিস্তিনের গাজায় সংগঠিত এই গণহত্যা ও যুদ্ধাপরাধের অবিলম্বে বৈশ্বিক স্বীকৃতি দিয়ে এই অপরাধের বিচার করতে হবে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে দিতে তারা এই মিছিল এগিয়ে নিয়ে যায়।

মিছিল শেষে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, “১৯৭১ সালে পাকিস্তানের বর্বর সেনাবাহিনী যেমন নিরস্ত্র বাঙালির উপর নির্বিচারে হামলা করেছে, শিশু, বৃদ্ধ, বুদ্ধিজীবী নির্বিশেষে সকলকে হত্যা করেছে, আমরা এখন তেমনই দেখতে পাই ফিলিস্তিনে। ইসরায়েলের নৃশংস সেনাবাহিনী ফিলিস্তিনের সাধারণ জনগণের উপর তেমনইভাবে বোমা হামলা করছে। সারা পৃথিবীর যত নির্যাতিত মানুষ আছে তাদের সকলের পক্ষ হয়েই আমাদের এই প্রতিবাদ। আমরা চাই যারা শুধুমাত্র তাদের অস্ত্রের ব্যবসাকে সচল রাখতে এবং নিজেদের স্বার্থকে সমুন্নত রাখতে দেশে দেশে যুদ্ধ জারি রাখছে এবং নিরস্ত্র মানুষের উপর হামলা করছে তাদের অবসান ঘটুক এবং ফিলিস্তিনের স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের প্রতিষ্ঠা হোক।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ