আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. মোকাদ্দেস-উল- ইসলামের উপর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে বাংলা বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার(১মে) দুপুর সাড়ে ১১ টায় কলা অনুষদের সামনে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে উপস্থিত সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু বলেন, ‘আমার এক সহকর্মী আমার বিভাগের শিক্ষকের উপর হাত তোলে, আমার শিক্ষার্থী যাদের আমরা পড়িয়েছি, তারা শিক্ষকদের উপর হাত তোলতে আসে, যা আমি নিজ চোখে দেখেছি। এই দুঃখ আমরা কার কাছে বলবো? শিক্ষক, বহিরাগত শিক্ষার্থীরা শিক্ষকের উপর হামলা করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি হামলার সুষ্ঠু বিচারের দাবি জানাই।’

বাংলা বিভাগের ১৫ তম আবর্তনের শিক্ষার্থী আবু নাঈম বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ে যখন আমরা পদার্পণ করেছি, আমাদের সাথে বাবা, মা কিংবা কোন অবিভাবক নাই। এই শিক্ষকরাই আমাদের অবিভাবক। আমাদের সামনে যখন আমাদের শিক্ষকদের উপর হামলা করা হয়। তা আমরা মেনে নিতে পারিনা। এখন যেই শিক্ষকরা অন্য শিক্ষকদের উপর হামলা করে,তাদের কাছ থেকে শিক্ষার্থীরা কি শিখবে। আমরা এই হালমার দ্রুত বিচারের দাবি জানাই।

এ মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক সাদিয়া আফরোজ সিফাত, সিনথিয়া মুমু সহ বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজ কার্যালয়ে প্রবেশ করতে গেলে শিক্ষক সমিতি বাঁধা প্রদান করে। তখন ছাত্রলীগ, শিক্ষক, উপাচার্যের ত্রিমুখী ধাক্কাধাক্কি ও দস্তাদস্তি হয়। সে সময় ধাক্কাধাক্কিতে আঘাতপ্রাপ্ত হন ড.মোকাদ্দেস-উল-ইসলাম।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ