আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

নারী নির্যাতনের অভিযোগে জাবি থিয়েটরের সম্পাদককে সাময়িক অব্যাহতি

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নারী নির্যাতনে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত জাহাঙ্গীরনগর থিয়েটরের (অডিটোরিয়াম) সাধারণ সম্পাদক চন্দন সমাদ্দার সোম হিমাদ্রীকে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে সাংগঠনিক সম্পাদক সুমাইয়া জাহানকে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

জাহাঙ্গীরনগর থিয়েটর অডিটোরিয়ামের দপ্তর সম্পাদক জায়েদ হাসান আলিফ প্রেরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়। বার্তাটিতে জানানো হয়, জাহাঙ্গীরনগর থিয়েটর অডিটোরিয়ামের কখনো নিপীড়নের পক্ষে ছিল না কখনো থাকবেও না। কমিটি গঠনকালে তার বিরুদ্ধে কোনো লিখিত অভিযোগ না থাকায় তাকে দায়িত্ব দেয়া হয়। তবে গত ২৮ এপ্রিল জাহাঙ্গীরনগর থিয়েটর অডিটোরিয়ামের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নিপীড়নের লিখিত অভিযোগ বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর উপস্থাপন করা হয়েছে। এরই প্রেক্ষিতে জাহাঙ্গীরনগর থিয়েটর অডিটোরিয়াম অভিযুক্তকে সাময়িকভাবে তার কাজ পদ থেকে বহিষ্কার করছে এবং তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে

বার্তাটিতে অভিযোগ করা হয়, অভিযোগকারী লিখিত অভিযোগ দেয়ার পূর্বেই সংগঠনের বর্তমান ও প্রাক্তনদের নিয়ে করা বিভিন্ন সংবাদ বানোয়াট ও ভিত্তিহীন। এই ধরনের অভিযোগ সংগঠনটির সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে। অতিসত্তর এসকল অপপ্রচারে বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ