আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

তাহিরপুরের ফারজিনা পেল জাতীয় চলচ্চিত্র পুরস্কার

আবু জাহান তালুকদার, তাহিরপুর:

ভাটির জনপদ হাওরবেষ্ঠিত এলাকার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রথম শ্রেনীর শিক্ষার্থী ফারজিনা আক্তার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। ফারজিনা আক্তার উপজেলার ছিলানি তাহিরপুর গ্রামের আবু সায়েমের মেয়ে। সে জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনীর ছাত্রী।

গত মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড়. হাসান মাহমুদের সভাপতিত্বে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাত থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করে ফারজিনা আক্তার।

এসময় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, সিনিয়র সচিব হুমায়ুন কবির খন্দকার, আজীবন সম্মাননা প্রাপ্ত শিল্পী রোজিনা।

জানাযায়, চার বছরের ফারজিনা আক্তারের বাবা একজন কৃষক, মা গৃহীনি। ফারিজা আক্তাররা দুই বোন এক ভাই। ফারজিনাদের বাড়ি নেই, ঘর নেই, জমি নেই, তারা থাকেন নানা শাহপরানের বাড়ির একটি কুড়ের ঘরে। অভাব অনটনের মধ্য দিয়ে বেড়ে উঠেছে ফারজিনা আক্তার।

ফারজিনা আক্তার এর নানা শাহপরান মিয়া বলেন, সত্যি আমরা কখনো কল্পনাই করিনি এতোবড় পুরস্কারে পুরস্কৃত হবে আমার নাতি। আমরা কৃতজ্ঞ কাইয়ুম ভাইয়ের প্রতি এই পুরস্কারের সবটুকু অবদান উনার। এমন মানুষ দেশে থাকলে এই হাওর পাড়ে আর অনেক ফারজিনা সৃষ্টি হবে।

তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল জানান, কোনো রকমের প্রাতিষ্ঠানিক অভিনয় শিক্ষা ও ন্যূনতম প্রশিক্ষণ ছাড়াই সে শিশু শিল্পী হিসেবে মুহাম্মদ কাঈয়ুম পরিচালিত সরকারি অনুদানপ্রাপ্ত ছবি ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ছবিতে অনবদ্য অভিনয় করে ফারজিনা পুরস্কৃত হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ