আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের উন্নয়নের রূপকার নুরুল ইসলাম নাহিদ এমপি

আলম শাওন,  বিয়ানীবাজার প্রতিনিধি:

বিয়ানীবাজান উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে
সফলভাবে শেষ হয়েছে উন্নয়ন সমাবেশ । গত বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের দক্ষিণ বাজারে এই সমাবেশে অনুষ্ঠিত হয়। বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের উন্নয়নের রূপকার জননেতা নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে জনসমাবেশ জনসমুদ্র পরিণত হয়েছিল।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের সঞ্চালনায় এবং সভাপতি বীরমুক্তিযোদ্ধা আতাউর রহমান খানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষামন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নাহিদ এমপি।

প্রধান অতিথির বক্তৃতায় নুরুল ইসলাম নাহিদ উপস্থিত নেতাকর্মীদের কাছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদের সমর্থন কামনা করেন। এসম তিনি শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন এবং আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে নৌকার পক্ষে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান।

বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, বঙ্গবন্ধু তনয়া বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশে পদ্মাসেতুর মত বড় সেতু হয়েছে। এদেশে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই কৃষিখাত থেকে শুরু করে বয়স্ক ভাতা বিধবা ভাতা, মাতৃকালীন ভাতাসহ বিভিন্ন খাতে সরকার অনুদান কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে প্রতিনিয়ত অসহায় অসুস্থ রোগীদেরও আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। বীরমুক্তিযোদ্ধাদের কল্যাণে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন, এমনকি ভূমি ও গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে।

গত ১৫ বছরে সিলেট-৬ আসনে যত উন্নয়ন হয়েছে সব আওয়ামী লীগের সময়ই হয়েছে। শেখ হাসিনা আছেন বলেই আমাদের এ অঞ্চলে এত উন্নয়ন সম্ভব হয়েছে। তাই আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে নুরুল ইসলাম নাহিদ আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাবস্থায় বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলা যেসব উন্নয়নযজ্ঞ সাধিত হয়েছে, তা অকল্পনীয়। প্রতিটি স্কুল-কলেজ ও মাদ্রাসায় একাধিক নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। পাকা ও প্রশস্তকরণ করা হয়েছে দুই উপজেলার প্রায় প্রতিটি রাস্তাঘাট। যোগাযোগ ব্যবস্থা সহজতর ও উন্নত করতে নির্মাণ করা হয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সেতু ও কালভার্ট। সেতু-কালভার্ট ও রাস্তাঘাটের যেমন অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তেমনি হয়েছে মডেল মসজিদ, অডিটরিয়াম, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন অবকাঠামোগত প্রতিষ্ঠানের। তাই এই দুই উপজেলার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে হবে।

অনুষ্ঠানে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল আহাদ কলা, আহমদ হোসেন বাবুল, বীরমুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, ছালেহ আহমদ বাবুল ও অধ্যাপক আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ দিপু, মো আব্দুস শুকুর ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, জেলা পরিষদ সদস্য খসরুল হক, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, সাংগঠনিক সম্পাদক মাসুদ খানসহ বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের উপজেলা, পৌর, বিভিন্ন ইউনিয়ন,ওয়ার্ড ও ইউনিটের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার সকাল থেকে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে উপজেলার সর্বত্র সাজ সাজ রব পড়ে যায়। বিয়ানীবাজার পৌরসভাসহ উপেজলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী স্লোগানে স্লোগানে ব্যানার, প্ল্যাকার্ড ও নৌকা প্রতীক নিয়ে মিছিল করে সমাবেশে হাজির হলে পুরো সমাবেশস্থল লোকে লোকারণ্যে পরিণত হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ