আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

তাহিরপুরে চোরাই কয়লাসহ ২টি নৌকা জব্দ করেছে থানা পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

বিনা শুল্কে সীমান্তের ওপার থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ১০ হাজার কেজি ভারতীয় চোরাই কয়লা পাচারের সময়, স্থানীয় লোকজন ও গণমাধ্যম কর্মীদের নজরদারিতে থাকা চোরাই কয়লা বোঝাই দুটি নৌকা আটক করে তাহিরপুর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় চোরাকারবারিরা।

আজ (১৮সেপ্টেম্বর) রবিবার ভোররাতে ভারতীয় চোরাই কয়লা বোঝাই করে, টাঙ্গুয়ার হাওর দিয়ে পাচারের সময় স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে, তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন এর নির্দেশে এস,আই সাইদুর রহমান এর নেতৃত্বে পুলিশের একটি

টিম উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর ওয়াচ-টাওয়ার সংলগ্ন এলাকা হতে চোরাই কয়লাসহ একটি স্টিলবডি নৌকা ও একটি কাঠবডি নৌকা জব্দ করে পুলিশ।

স্থানীয়দের তথ্যমতে জানাযায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া, লালঘাট, কলাগাঁও ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল ক্ষমতাসীন চোরাকারবারি ক্ষমতার প্রভাব কাটিয়ে দীর্ঘদিন যাবত ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান সীমান্তের ওপার থেকে এপারে নিয়ে এসে,

ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে পার্শ্ববর্তী উপজেলা মধ্যনগর ও কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। মাঝেমধ্যে চোরাই কয়লা পরিবহণকারী শ্রমিকরা আটক হলেও, কয়লা চোরাচালানের মুলহোতারা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে।

তাহিরপুর থানার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান- ১০ মেট্রিকটন কয়লা সহ একটি স্টিলবডি ও একটি কাঠবডি নৌকা আমরা জব্দ করেছি এবং এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
তিনি আরও জানান, সীমান্তে চোরা চালান রোধে আমাদের যা করা প্রয়োজন আমরা তাই করবো এবং চোরাচালানিদের চিহ্নিত করে দ্রুত আওতায় আনা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ