আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সুনামগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শিশুদের স্লিপার বল হাউজ উপহার দিয়েছে পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অটিস্টিক স্কুলের শিশুদের সুষ্ঠু শারীরিক ও মানসিক  বিকাশের জন্য স্লিপার বল হাউজ উপহার দিয়েছে জেলা পুলিশ।

সুনামগঞ্জ অটিস্টিক স্কুলের ১১০ জন শিক্ষার্থীর শারিরীক ও মানসিক বিকাশের জন্য স্লিপার বল হাউজ উপহার দিয়েছে জেলা পুলিশ।

স্লিপার বল হাউজ উপহার স্থাপন উপলক্ষে শুক্রবার সকাল ১১টায় শহরের জেল রোড এলাকার স্কুল ক্যাম্পাসে আলোচনা সভা ও জাতির পিতার জন্মদিনের কেক কাটায় অংশ গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ স্কুলের অটিজমে আক্রান্ত শিশুরা।

স্লিপার বল হাউজ স্থাপনের ফলে কায়িক পরিশ্রম বিমুখ শিশুরা শারীরিক মানসিক মানসিক ভাবে সক্রিয় হয়ে ওঠবে। স্লিপার বল সিস্টেমে বিভিন্ন সাইজের শতাধিক রংগিন বল ও দুটো স্লিপিং সিড়ি রয়েছে।

আলোচনা সভায় জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, সমাজের অনগ্রসর পিছিয়ে থাকা শিশুদের কল্যাণের জন্য সরকার ও জেলা প্রশাসন কাজ করছে।

পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ বলেন, অটিস্টিক শিশুর শারীরিক মানসিক বিকাশে জেলা পুলিশ সব সময় পাশে থাকবে।  সুনামগঞ্জ অটিস্টিক স্কুলের লেবেল ওয়ান টু থ্রীতে ৭০ জন ছাত্র ও ৪০ জন ছাত্রী পড়ালেখা করেন। স্কুলে ৬ জন শিক্ষক রয়েছেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, সদর মডেল থানার ওসি মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী,

স্কুলের ভবণ দাতা বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক, সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সাফাতুল হক চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পুলিশ জেলা প্রশাসন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের অভিবাবকগন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ