আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ ইং

শেষ হলো “বাবার স্বপ্ন” নাটকের শুটিং

বিনোদন ডেস্কঃ

শাফিন আহম্মেদের রচনা ও পরিচালনায় শেষ হলো “বাবার স্বপ্ন” নাটকের শুটিং। নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের ডাক্তার বাড়ী এলাকার প্রাকৃতিক লীলা ভূমিতে নাটকটির দৃশ্য ধারণ করা হয়েছে। শিগগিরই এটি টিভি চ্যানেলের পর্দায় দেখা যাবে।

নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন হান্নান শেলি, রোমেল ইশতিয়াক, রোদেলা, মশিউর রহমান মশি, মিজান চৌধুরী ও ইভা চৌধুরী। বিলাষ কুমার, আশিক, ইমরুল, আলমগীর ও মোমিনসহ আরো অনেকে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন।

বাবা তার ছেলেকে নিয়ে কতটুকু স্বপ্ন দেখতে পারে। সেই স্বপ্ন একমাত্র অবলম্বন ছেলে কিভাবে ধুলোয় মিশিয়ে দিতে পারে। মৃত্যুর সময় ছেলেকে কাছে পেলো না বাবা। ৫-৬ বছর বয়সের ছেলে মামুনের মা মারা যায়। ছেলে মামুনকে নিয়ে বাবা কি করবে,

ভেবে অস্থির। গ্রামের সবাই মামুনের বাবাকে বিয়ে করার পরামর্শ দেয়। ছেলের ভবিষ্যতের কথা চিন্তা করে শেষে কোন বিয়ে সাধি করে নাই বাবা। তাঁর ইচ্ছা ছেলেকে লেখা-পড়া শিখিয়ে অনেক বড় চাকুরিজীবী বানাবে।

মামুন বড় হলো এবং চাকুরী পেলো। মামুন তার আসল পরিচয় গোপন রেখে ধনাঢ্য পরিবারের নীলা নামের একটি মেয়ের সাথে সখ্যতা করে। এক পর্যায়ে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। ছেলে তার জন্মদাতা বাবাকে ভূলে গড়ে তুলে দাম্পত্যের সুখের নীড়।

এদিকে বৃদ্ধ বাবা তার ছেলেকে কাছে না পেয়ে অসুস্থ আর একাকীত্বকে জীবন সঙ্গী করে নিতে হয়। অবশেষে মৃত্যুর আলিঙ্গনে সব স্বপ্ন শেষ হয়ে যায়। এভাবেই নাটকটির কাহিনী সামনের দিকে অগ্রসর হতে থাকে।

নাটকটির পরিচালক বলেন, বিনোদন হলো মনের খোরাক। আর নাটক হলো বিনোদনের অন্যতম অংশ। তাই আমি দর্শকদের মনের খোরাকের যোগান (বিনোদন) দিতে “বাবার স্বপ্ন” নাটকটি নির্মাণ করেছি।

এটিতে বাস্তব চিত্র ফুটে উঠেছে। নাটকটিতে দর্শকদের জন্য ম্যাসেজ রয়েছে। এছাড়া “পাগলের টেনশন” নামে আরো একটি নাটকের কাজ ইতিমধ্যে শেষ করেছি। আশা করছি নাটক দুটি সকলের ভালো লাগবে। সামনে যেন দর্শকদের আরো ভালো কিছু উপহার দিতে পারি এজন্য সকলের দোয়া কামনা করছি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ