আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি কাদের, সম্পাদক স্মরণ

সাভার প্রতিনিধি :

অসাম্প্রদায়িক চেতনায় ভয় ভাঙার গানে জাগে বাংলার সংস্কৃতি’- স্লোগানে গত ২৫ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হলো সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলন ২০২২।

সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত সম্মেলন উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি গোলাম কুদ্দুছ।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব স্মরণ সাহার উপস্থাপনায় আহবায়ক কাদের তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী, জেটের সহ-সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযাদ্ধা ড. রফিকুল ইসলাম ঠাণ্ডু মোল্লা, বীর মুক্তিযাদ্ধা আ.খ.ম সিরাজুল ইসলাম, শব্দসৈনিক শীলা ভদ্র।

উপস্থিত ছিলেন সাভারের সকল সাংস্কৃতিক সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ প্রতিনিধিগণ, শিক্ষাবিদ, সাহিত্যিক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।

সম্মেলনের প্রধান অতিথি সকলের সাথে আলোচনা করে সংস্কৃতির প্রগতিশীল ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে বিদ্যমান কমিটির সভাপতি কাদের তালুকদারকে সভাপতি ও সাধারণ সম্পাদক স্মরণ সাহাকে পূণরায় সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে একুশ সদস্যের কমিটি ঘোষণা করেন।

নব নির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পারভীন ইসলাম, বাবুল মোড়ল, অনিকেত পাল, সহ-সাধারণ সম্পাদক মনির হোসেন নীলমনি, আমিনুল ফকির, অর্থ সম্পাদক শফিক পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বি,

দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম কাজল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেদুল আমিন শাহেদ, অনুষ্ঠান সম্পাদক শাহানা জাহান সিদ্দিকা, তথ্য ও গবেষণা সম্পাদক আরমান পাটোয়ারী, নির্বাহী সদস্য পরিমল আচার্য্, শামসুন্নাহার,

শচীন সরকার, অমর চাঁদ মণ্ডল, রবি হাসান, তালাত মাহমুদ তুহিন, মিনারা হক ও গৌরাঙ্গ গোস্বামী। সেইসাথে আমন্ত্রিত তিন বীর মুক্তিযোদ্ধাকে সংগঠনের উপদেষ্টা হিসেবে সম্মানিত করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও নব নির্বাচত কমিটির সাধারণ সম্পাদক স্মরণ সাহা এ প্রসঙ্গে বলেন ‘সাভারের সংস্কৃতিকর্মীদের মহা মিলনমেলা এটি।

করোনা পরবর্তী ঝিমিয়ে পড়া সাংস্কৃতিক সাভার আশা করি আজকের পর নতুন করে জেগে ওঠবে।’ তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল সংস্কৃতির বিকাশে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ