আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ ইং

প্রধানমন্ত্রীর জন্মদিনে সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগের আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ ছাত্রলীগের সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখার আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে কেককাটা, আনন্দ মিছিল, বৃক্ষ রোপণ, এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার ও বুধবার দুই দিনব্যাপী এই নানাবিধ আড়ম্বরপূর্ণ কর্মসূচীর আয়োজন করে সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখা ছাত্রলীগের উদ্যোগে সারা দেশের বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর শিক্ষার্থীরা।

এ বিষয়ে সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. আশিক হাসান স্বাগত’র কাছে জানতে চাইলে তিনি জানান, “বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক, বাংলাদেশ ছাত্রলীগের আদর্শিক নেত্রী, বিদ্যানন্দিনী, গণতন্ত্রের মানসকন্যা,

বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা আমরা আমাদের অন্তর্ভুক্ত সকল ইউনিটে পৌঁছে দিয়েছিলাম। নেতাকর্মীরা তারই সার্থক প্রতিফলন ঘটিয়েছে অত্যন্ত আনন্দঘন পরিবেশে কর্মসূচিগুলোর সফল বাস্তবায়নের মধ্য দিয়ে।

একারণে নেতাকর্মীদেরকেই আমি এর পূর্ণ কৃতিত্ব এবং ধন্যবাদ জ্ঞাপন করতে চাই। তারাই আমার ইউনিটের প্রাণ।
আর জন্মদিনে বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার জন্য প্রার্থনা মহান আল্লাহ যেন তাঁকে সুস্থ রাখেন ও দীর্ঘায়ু দান করেন।

উন্নয়নের যে মহাযজ্ঞ তিনি শুরু করেছেন এবং সোনার বাংলা গড়ার যে প্রত্যয় আমরা তাঁর মাঝে দেখতে পাই তা আমাদের মত তরুণদের জন্য অনুপ্রেরণাশক্তি হিসেবে কাজ করে।
সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগের সকল নেতাকর্মীর পক্ষ থেকে আপাকে জন্মদিনের পুষ্পিত শুভেচ্ছা এবং অফুরান শুভ কামনা জানাই।”

সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান ছাত্রলীগের আওতাধীন ঢাকা এবং ঢাকার বাইরের যেসকল মেডিকেল ও ডেন্টাল কলেজ এই আয়োজনে অংশগ্রহণ করে- ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ছাত্রলীগ, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ছাত্রলীগ, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ছাত্রলীগ,

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ছাত্রলীগ, ডেল্টা মেডিকেল কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ মেডিকেল কলেজ ছাত্রলীগ, নর্দান ইন্ট্যারন্যাশনাল মেডিকেল কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ ডেন্টাল কলেজ ছাত্রলীগ, সাহাবুদ্দিন মেডিকেল কলেজ ছাত্রলীগ, সিটি ডেন্টাল কলেজ ছাত্রলীগ, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ছাত্রলীগ, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ ছাত্রলীগ,

চট্টগ্রামে অবস্থিত সাউদার্ন মেডিকেল কলেজ ছাত্রলীগ, ইউএসটিসি মেডিকেল কলেজ ছাত্রলীগ, কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজ ছাত্রলীগ, রাজশাহীতে অবস্থিত ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ ছাত্রলীগসহ বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, দেশের সকল বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ ও ইন্সটিটিউট, প্যারামেডিকেল ইন্সটিটিউট, ম্যাটসসহ মেডিকেল সায়েন্সের বিভিন্ন শাখা পড়ানো হয় এমন শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে নিয়ে গঠিত বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম সাংগঠনিক জেলা সমমর্যাদার ইউনিট বাংলাদেশ ছাত্রলীগ, সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখা।

বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রথমবারের মত সকল বেসরকারি মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানকে একত্রিত করে “সম্মিলিত বেসরকারি চিকিৎসা বিজ্ঞান শাখা” নামে বাংলাদেশ ছাত্রলীগের উক্ত ইউনিট গঠন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ