আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

এ কেমন শ্রদ্ধা? শহীদদের কবরে দাঁড়িয়ে তুলছেন সেলফি

সাভার প্রতিনিধি:

বিজয় দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে এসে কবরে দাড়িয়ে তুলছেন সেলফি কেউবা আবার বসে খুনসুটিতে মশগুল, ছিড়ছেন সৌন্দর্য বর্ধনের ফুলও। প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় এমন ভুলগুলো করছে মানুষ বলছেন অনেকেই।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে দেখা যায় স্মৃতিসৌধ এলাকায় লাখো মানুষের ভীড়। এদের মধ্যে অনেকেই জানেন না শহীদদের কবর কোথায়। তাই না জেনে কবরে বসে দিচ্ছেন আড্ডা কেউবা আবার সেলফি তোলায় ব্যস্ত কাঙ্ক্ষিত মানুষটিকে নিয়ে।

কবরের উপরে দাড়িয়ে সেলফি তোলার সময় এক ব্যক্তিকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি আগে জানতাম না এটা গণকবর। আপনার কাছ থেকে না শুনলে হয়তো জানতামি না। নেমে যাচ্ছি ভাই আমার সত্যিই ভূল হয়েছে।

বাচ্চা নিয়ে কবরের উপরে বসে থাকা মিসেস শিউলি বেগম বলেন, অনেকক্ষণ আগে আসছি। ক্লান্ত তাই এখানে বসে রেস্ট নিচ্ছি। এটা যে কবর বুঝার উপায় নাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। এখুনি নেমে যাচ্ছি।

গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, প্রতিটি কবরে লেখা রয়েছে তবুও মানুষ এখানে বসে আড্ডা দেয় সেলফি তোলে। আমাদের আনসার সহ পুলিশ সদস্যরা রয়েছে ওখানে। এখুনি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

জাতীয় স্মৃতিসৌধে বিজয়ের ৫৩ বছর উদযাপন করতে আসা হাজারো মানুষের মধ্যে ছিল বাঁধভাঙা উল্লাস। তবে এদের মধ্যে অনেকেই না জেনে করছেন এমন ভূল।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ