আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

ঝুট ব্যবসা দখল নিতে যুবলীগ নেতার পরিবারের ওপর আ.লীগ নেতার হামলা, আহত ৮  

সাভার প্রতিনিধি :

সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলের জেরে ইউনিয়ন যুবলীগের সভাপতির পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এঘটনায় যুবলীগ নেতার বাবা-মা, ভাই ও চাচাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৪ মে) আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ির মেশিনপাড় এলাকায় শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এই হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন- মো. আব্দুল হক, নুরুল ইসলাম, আতোয়ার রহমান (৭৫), শামসুল, হৃদয় আহমেদ জিয়াসহ কমপক্ষে ৮ জন। এদের মধ্যে একজনকে সাভারের এনাম মেডিকেল ও বাকিদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হসপিটালে ভর্তি করা হয়েছে। অভিযুক্তরা হলেন- ইব্রাহিম, আওলাদ পারভেজ, শাহিন, শহিদসহ আরও অনেকে। তারা সবাই আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের অনুসারি বলে দাবি ভুক্তভোগী যুবলীগ নেতার।

আহত হৃদয় আহমেদ জিয়া বলেন, আমার জানা মতে শিমুলিয়ার এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানায় ঝুট ব্যবসা করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয়ের ভাই আমান হাজী। তিনি দীর্ঘ দিন ধরে ওই কারখানায় ঝুট ব্যবসা করে আসছিলন। তবে সকালে কয়েকশো লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমির হোসেনের বাড়ি ও  ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় আমান হাজী , আমির হোসেনের বাবা আতাউর হাজী ও তার মাসহ অন্তত ৮ জন আহত হয়েছেন। ঝুট ব্যবসা দখলের জন্যই এ হামলা করেছে স্থানীয় কিছু প্রভাবশালী। এ হামলায় আমিও আহত হয়ে এনাম মেডিকেলে চিকিৎসাধীন।

এব্যাপারে এ্যাপারেলস টুডে লিমিটেড কারখানার ঝুট ব্যবসায়ী আমানউল্লাহ হাজী আমান বলেন, কারখানাটাই আমার। সেখানে আমি দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা করে আসছিলাম। আজ আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস পালোয়ানের লোকজন সে ঝুট ব্যবসা দখলে নেওয়ার জন্য আমাদের বাড়িতে হামলা করে আমার বৃদ্ধ বাবা-মাসহ ৮/১০ জনকে মারধর করেছে। এব্যাপারে থানা পুলিশকে জানানো হয়েছে। অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। ইউনুস পালোয়ান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কলটি রিসিভ করেনি তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয় বলেন, আমরা জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছি। এটাই আমাদের অপরাধ। হামলাকারীরা জাতীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করেছে। সাভারে নৌকা হেরে যাওয়ায় নৌকা বিরোধী আ.লীগের পদধারী লোকজনই আমাদের পরিবারের ওপর হামলা চালায়। আমাদের বাড়ির গেট ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে আমাদের পরিবারের ৫জন সদস্যসহ ৮/১০ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমারত হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এঘটনায় অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ