আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

দেশের ১৮ ‍গুণী পেলেন বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড

রায়হান উদ্দিন সরকার, বিশেষ প্রতিনিধি:
দেশের ১৮ জন গুণী পেলেন বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড। বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ তাদের এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।
শনিবার (৩০ মার্চ) দুপুরে ময়মনসিংহের শহীদ সাহাব উদ্দিন মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর পরেশচন্দ্র মোদক আনুষ্ঠানিকভাবে গুণীজনদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন।
অ্যাওয়াডপ্রাপ্ত গুণীজনরা হলেন শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি নির্মলেন্দু গুণ, অধ্যাপক যতীন সরকার, মোঃ নূরুল ইসলাম, কবি সুফিয়া বেগম, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, গবেষণায়- ড. মির্জা মোফাজ্জল ইসলাম, ড. মো. মেহেদী মাসুদ, সমাজসেবায়- মো. আব্দুর রহিম খান (পিপিএম), চিত্রনায়িকা রোজিনা, এমএ মালেক, সাংবাদিকতায়- বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ, সুবীর বসাক, ম.নূরুল ইসলাম, জীবন ইসলাম, হেমায়েত হোসেন, ফরিদ খান, মো. আলতাব হোসেন, মো. বাবুল হোসেন।
বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন অঙ্গনের বেশ কয়েকজন গুণীজনকে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়েছে।
প্রসঙ্গত, গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটি’র উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ এই অ্যাওয়ার্ড দেওয়া শুরু করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ