আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে সাংবাদিক কে মারধর, অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক :

অফিসের কাজ শেষে রাত ১০ টার দিকে বাড়ির দিকে যাচ্ছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথের ভেতর বকশিগঞ্জ পাথাটিয়ায় পৌছালে অতর্কিত ভাবে সামনে থেকে আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দেওয়া হয় নাদিমকে।

এরপর ১০-১২ জন দেশীয় অস্ত্র নিয়ে সড়ক থেকে মারধর করতে করতে টেনে হিচরে এক অন্ধকার গলিতে নিয়ে এলোপাতাড়ি ভাবে আঘাত করা হয় তাকে। সে সময় মুজাহিদ তাদেরকে আটকাতে গেলে তাকেও মারধর করে তারা।

পরে স্থানীয় বাসিন্দাসহ মুজাহিদ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আঘাত গুরুত্বর হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয় উন্নত চিকিৎসার জন্য।

গতকাল বুধবার (১৪ জুন) রাত ১০ টার দিকে বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ্-বাংলা ব্যাংকের বুথের সামনে ঘটে যাওয়া এমন হামলার নৃশংসতার বিবরণ দিয়েছেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের সহকর্মী আল মুজাহিদ বাবু।

তিনি বলেন, সাধুরপারা ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলম বাবুর বিরুদ্ধে নাদিমসহ আমরা কয়েকজন মিলে নিউজ করেছিলাম সেখান থেকেই সে ক্ষিপ্ত হয়ে আছে আমাদের ওপর।

পরে আমাদের নামে ডিজিটাল আইনে মামলা করেছিলো তিনি। সেই মামলা গতকাল ময়মনসিংহের সাইবার ট্রাইবুনাল খারিজ করেছে। এটি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছিলো। এর দুই তিন ঘন্টা পর রাতে আমাদের অফিস থেকে বাড়ি ফেরার পথে নাদিমের ওপর হামলা হয়।

তিনি আরও বলেন, নাদিমকে চলন্ত মোটরসাইকেল থেকে গলায় ধরে ফেলে দিয়ে তারপর পাশের একটি অন্ধকার গলিতে টেনে হিচরে নিয়ে গিয়ে মারধর করে মাহমুদ আলম বাবুর লোকজন। ঘটনার সময় চেয়ারম্যান মাহমুদ আলম বাবু অন্ধকারে আড়ালে সে সেই গলিতে ছিলো।

তার ছেলে ফয়সাল, রিফাত, রেজাউল, মনির, সাইদসহ আরও কয়েকজন ছিলো। মারধরের সময় আমি আটকাতে গেলে আমাকেও তারা মারে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে চেয়ারম্যানের সন্ত্রাস বাহিনী চলে যায়। নাদিমকে উদ্ধার করে হাসাপাতালে নেওয়া হয়।

আহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রীর বলেন, আমার স্বামীকে তারা অনেক মেরেছে। মুখে, মাথায়, দাতঁ ভেঙে গেছে, হাত-পায়েসহ শরীর বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। তাকে হত্যার উদ্দেশ্য তার ওপর হামলা করা হয়েছে। রাতে অচেতন হয়েছে এখনো জ্ঞ্যান ফিরেনি।

তাকে নিয়ে ময়মনসিংহ হাসপাতালে নিয়ে যাচ্ছি। তার অবস্থা ভালো না, ডাক্তার বলেছে আইসি ইউতে নিতে হবে। তার ব্রইনে অনেক বড় আঘাত পেয়েছে৷ জামালপুর হাসপাতাল থেকে রেফাড করে দিয়েছে। আল্লাহ আমার স্বামীকে ফিরিয়ে দাও৷ আমি আমার স্বামীর ওপর হামলার ঘটনার বিচার চাই।

আহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর জামালপুর জেলা করেসপন্ডেন্ট ও জেলা অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি।

অভিযুক্তরা হলেন- সাধুরপারা ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলম বাবু, তার ছেলে রিফাত, রেজাউল, মনির, সাইদ।

হামলার স্থলের সিসিটিভির ফুটেজ এসেছে কাছে সেখানে দেখা গেছে, গোলাম রাব্বানী নাদিম সড়ক দিয়ে আসার সময় হটাৎ তার চলন্ত মোটরসাইকেলর উপর থেকে কলার ধরে ফেলে দেয় সড়কে দাড়িয়ে থাকা এক ব্যক্তি। পরে আরও কয়েকজন ব্যক্তি মোটরসাইকেল থেকে পরে আহত নাদিমকে মারতে মারতে অন্ধকার গলিতে নিয়ে যায়।

এ বিষয়ে সাধুরপারা ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ আলম বাবুর মুঠোফোনে যোগাযোগ করা হলেও তার সাথে কথা বলা যায়নি।

জামালপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বলেন, আমি হামলার ঘটনা জানার পরপরই সেই থানার অফিসার ইনচার্জ সাথে কথা বলেছি এবং নাদিমের হাসপাতালের পরিস্থিতি সম্পর্কে খবর রাখছি।

আমাদের পক্ষ থেকে অফিসার ইনচার্জকে জানিয়েছি আগামী ২৪ ঘন্টার ভেতরে ঘটনার সাথে সম্পৃক্ত আসামীদের গ্রেফতার করতে আইনের আওতায় আনতে হবে। অন্যথা আমরা বড় আন্দোলনে যাবো। ইতিমধ্যে সিসিটিভি ক্যামেরার ফুটেজ পেয়েছি।

বকশিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বলেন, ঘটনার পর পর আমি গিয়ে পরিদর্শন করে এসেছি। এছাড়া হাসপাতালে গিয়েও তাকে দেখে এসেছি। সে এখন জামালপুর হাসপাতালে আছে৷ তার অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে।

ঘটনার সাথে জড়িত রেজাউল নামের একজনকে আমরা চিহ্নত করতে পরেছি৷ তাকে আটকের চেষ্টা চলছে। এছাড়া সিসিটিভির একটি ফুটেজ আমাদের কাছে এসেছে। সেটিকে পর্যালচনা করছি। অভিযুক্তদের চিহ্নিত করে দ্রুত আটক করা প্রক্রিয়া চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ