আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার 

রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

২৭ এপ্রিল,  সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের হলরুমে জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে ২য় বারের মতো ভর্তি পরীক্ষার্থী এবং একাদশ-দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য “উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ক সেমিনার এবং উন্মুক্ত আলোচনা” অনুষ্ঠিত হয়েছে।

শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে উক্ত সেমিনার এবং উন্মুক্ত আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ এবং গ্রন্থাগার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার।

উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ক সেমিনারে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ আব্দুল বাছির, সহকারী অধ্যাপক জনাব মোঃ সাদেকুর রহমান, আছিম তালীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার সভাপতি জনাব মোহাম্মদ আব্দুল খালেক, জাগ্রত আছিম গ্রন্থাগারে সম্মানিত উপদেষ্টা জনাব মোঃ মোজাম্মেল হক, অগ্রণী স্কুল এন্ড কলেজ, ঢাকার সহকারী শিক্ষক জনাব জুলহাস উদ্দিন শিমুল, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী (সুপারিশকৃত) সাখাওয়াত হোসেন আরিফ।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষারের স্বাগত বক্তব্যের পর ঢাকা, রাজশাহী, জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, নার্সিং ও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি প্রস্তুতি ও পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন।

অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সাবেক শিক্ষার্থী সা’দাত আনোয়ার সাজিদ, বেনজিন প্রকাশনের কর্ণধার এম এইচ ফিরদাউস, গ্রন্থাগারের সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়ণরত শিক্ষার্থীবৃন্দ।

এসময় জাগ্রত আছিম গ্রন্থাগারের পক্ষ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় ২৬তম স্থান অর্জনকারী নুসরাত জাহান তাসনীম, ২০২১-২২ শিক্ষাবর্ষে কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৪র্থ স্থান অর্জনকারী লুৎফর রহমান সজিব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভর্তি পরীক্ষায় ২১তম স্থান অর্জনকারী শাহরিয়ার সাদমান সৌমিক সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ৯ জন শিক্ষার্থীকে মহামূল্যবান বই উপহার প্রদান করা হয়েছে।

উক্ত সেমিনার এবং উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে শাহাবুদ্দীন ডিগ্রী কলেজসহ স্থানীয় এবং ময়মনসিংহের বিভিন্ন কলেজের একাদশ-দ্বাদশ শ্রেণীর শতাধিক শিক্ষার্থী এবং ভর্তি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সম্মানিত অধ্যক্ষ জনাব মোঃ মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য এরকম সেমিনার আয়োজন করায় জাগ্রত আছিম গ্রন্থাগারের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন। এবং অত্র এলাকার শিক্ষার মানোন্নয়নে কাজ করার জন্য নির্দেশ প্রদান করেছেন।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষার এবং সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার উপস্থিত সকলকে আন্তরিক ভাবে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। সেইসাথে গ্রন্থাগারে এসে নিয়মিতভাবে বই পড়ার জন্য সকলকে অনুরোধ জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ