আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ ক্যাম্পাসে ভ্রাতৃত্বের বন্ধনে প্রাণবন্ত ইফতার

নিজস্ব প্রতিবেদক :
রমজান মাস আরবি মাসসমূহের মধ্যে সবচেয়ে বরকতময় ও মর্যাদাপূর্ণ মাস। মুসলিম উম্মার জন্য এ মাসের গুরুত্ব ও বৈশিষ্ট্য অপরিসীম। সঠিক নিয়মে রমজানের রোজা পালনের মাধ্যমে আমাদের জীবনে পরিশুদ্ধতা আনয়ন সম্ভব।
রোজা মানুষের জন্য অবশ্যই পালনীয় বিধান। সারাদিন রোজা রেখে পশ্চিম আকাশে সূর্য ঢলে পড়ার সাথে সাথে ইফতার পরম আনন্দ। তবে কলেজ ক্যাম্পাসে ইফতার আয়োজন করা অনেকটাই ভিন্ন।
আলোকিত মানুষ তৈরির প্রত্যয়ে পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ প্রাঙ্গনে শুক্রবার ২৯ এপ্রিল এইচএসসি ২০১৮ ব্যাচে মানবিক বিভাগের ইফতার দোয়া ও মাহফিল ২০২২ আয়োজন করা হয়।
পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, কর্মচারী এবং মানবিক বিভাগ ব্যাচ ২০১৮ এর সকল শিক্ষার্থীর সম্মিলিত অংশগ্রহণে সৌহার্দ্য সম্প্রতির মেলবন্ধনে প্রাণচাঞ্চল্য হয়ে উঠে ইফতার আয়োজন।
রোজা শুধু মুসলমানদের ইবাদত হলেও এই ইফতার মাহফিলে যোগদান করেছেন অন্য ধর্মাবলম্বী শিক্ষকরা।
ইফতারের পর সারাদিনের ক্লান্তি ও অবসান দূর করতে শিক্ষক ও শিক্ষার্থীদের আড্ডায় মুখর হয়ে উঠে কলেজ প্রাঙ্গন। প্রিন্সিপাল স্যারের রুমে চলে সকলের সাথে মনের ভাব বিনিময়। এই যেন এক আত্মিক মিলনমেলা।
ইফতারের মধ্যে ছিল খেজুর, শরবত, নানা রকম ফলফলাদি, কুমিল্লার বিখ্যাত কাচ্চি, দই ও কোমল পানীয়। ইফতার দোয়া ও মাহফিল অনুষ্ঠানে প্রিন্সিপাল মো. আবু ইউছুব ভূঞা বলেন, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার একমাত্র উপায় হলো ইফতার।
সারাদিন না খেয়ে রোজা রেখে সকলের একসাথে ইফতার করার মজাই আলাদা। যার মাধ্যমে পারস্পরিক সম্পর্ক আরোও দৃঢ় হয় এবং ছাত্র-শিক্ষকের মাঝে আন্তরিকতার সৃষ্টি হয়।
পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক আবুল হোসেন স্মরণ বলেন, এই ইফতার আয়োজনের মাধ্যমে ভাতৃত্ব বজায় থাকেন। আশা করি এই রকম ইফতার আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
বাংলা বিভাগের শিক্ষক মো. গোলাম মোস্তফা বলেন, সংক্ষিপ্ত সময়ে এই রকম ভালো উদ্যোগ নেওয়ার জন্য সকল শিক্ষার্থীদের কে ধন্যবাদ জানাই,  ভালো কাজের জন্য সবসময় পাশে আছি আর মানবিক বিভাগের শিক্ষার্থীরা পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজের সুনাম সারা দেশে পৌঁছাবে এই প্রত্যাশা করছি।
সকলের জন্য দোয়া প্রার্থনা করেন ইসলামের ইতিহাসও সংস্কৃতি বিভাগের শিক্ষক মো. ছাইদুল ইসলাম। মানবিক বিভাগের শিক্ষার্থীদের পক্ষ থেকে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো.আসাদুল্লাহ আল গালিব সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
ইফতার, দোয়া ও মাহফিল-২০২২ এর নেতৃত্ব প্রদান করেন মরিয়ম আক্তার, মো. সালাউদ্দিন এবং মো. এমদাদ হাসান। সকল শিক্ষার্থীর সঠিক সময়ে উপস্থিতি ও সকলের আন্তরিকতা,
দৃঢ় প্রচেষ্টার ফলে একটি সুন্দর দিন অতিবাহিত হলো এবং পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ প্রাঙ্গনে এইচএসসি ব্যাচ ২০১৮ কর্তৃক আয়োজিত ইফতার, দোয়া ও মাহফিল-২০২২ সুন্দর ভাবে সফল হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ