আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ডাব প্রতীক অন্য সংগঠনের নির্বাচনে ব্যবহারের ওপর হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ কংগ্রেসের প্রতীক ডাব অন্য কোন সামাজিক বা পেশাজীবী সংগঠনের নির্বাচনে প্রতীক হিসেবে ব্যবহার করা কেনো অবৈধ হবে না এই মর্মে রুল জারী করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দীলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রুল জারী করেন।

সাতক্ষীরার ভোমরা কাস্টমস এ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশন তাদের নির্বাচনে ডাব প্রতীক ব্যবহার করায় ওই নির্বাচন চ্যালেঞ্জ করে বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাড. মো. ইয়ারুল ইসলাম রিটটি দায়ের করেন।

আদালতে তিনি নিজেই আবেদনের পক্ষে শুনানি করেন। পরে তুনি গণমাধ্যমকে জানান, হাইকোর্ট এই নির্বাচন কেনো অবৈধ হবে না মর্মে জানতে চেয়ে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলেছেন।

এর আগে তিনি হাইকোর্টে রিটটি দায়ের করেন। রিটে
প্রধান নির্বাচন কমিশনার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক, খুলনা বিভাগীয় লেবার অধিদপ্তরের পরিচালক, খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রার, সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা, সাতক্ষীরার ভোমরা কাস্টমস এ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ও উক্ত সংগঠনের নির্বাচন কমিশনারকে রিটে বিবাদী করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ