আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সাভারে ৬ ইটভাটায় ৬২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :

সাভারে অবৈধ ৬ টি ইটভাটায় অভিযান পরিচালনা করে ৬২ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার( ১২ জানুয়ারি) সাভারের নামাগেন্ডা ও বিরুলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা ধার্য্য করেন পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ।

এসময় সাভারের নামাগেন্ডা এলাকার কর্ণফুলী ব্রিক্সকে ৫ লাখ, একলাছ ব্রিক্সকে ২০ লাখ, মধুমতি ব্রিক্সকে ৫ লাখ, ফিরোজ ব্রিক্সকে ৬ লাখ এবং বিরুলিয়ার শাদুল্লাপুর এলাকার মাহিন ব্রিক্সকে ২০ লাখ ও রিপন ব্রিক্সকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় অভিযানে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকিব, হিসাব রক্ষক উজ্জল বড়ুয়াসহ স্থানীয় পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাজী তামজিদ আহমেদ বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করে ইটভাটাগুলোকে বন্ধ করে দেয়া হয়। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ঢাকার চারপাশের বিভিন্ন জেলার অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান চলছে। এর অংশ হিসেবে আজ সাভারে অভিযান চালিয়ে ৬টি ইটভাটা ভেকু দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া পরিবেশ ছাড়পত্র না থাকায় সাভারের মধুমতি ক্যামিকেলস ও একটি টায়ার প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ