আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

মৌলভীবাজার টু শমশেরনগরের রাস্তা গত এক বছরেও কাজ শেষ হয়নি

হাফিজুল হক চৌধুরী, কমলগঞ্জ প্রতিনিধি,মৌলভীবাজার :
সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন
মৌলভীবাজার হইতে শমশেরনগর সড়কের ২০ কিলোমিটার রাস্তা সংস্কার কাজ গত এক বছরেও শেষ হয়নি। অল্পবৃষ্টিতে বড় বড় গর্তে পানি জমে যায়,পাথরের ঝাঁকুনিতে অতিষ্ঠ হয়ে পড়েছেন যাত্রীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রকৌশলী জানান, গত বছরের নভেম্বর থেকে সংস্কার কাজ শুরু হয়ে চলতি বছরের ১৫ই সেপ্টেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। স্থানীয় বাসিন্দা জাহেদুল ইসলাম সবুজ, সংস্কৃতিকর্মী অমলেশ শর্ম্মা, শমশেরনগরের সুহেল আহমেদ  বলেন, এক বছরেও রাস্তার সংস্কার কাজ শেষ হয়নি, অথচ অসুস্থ কিংবা গর্ভবতী রোগীদের নিয়ে এই রাস্তায় যাতায়াত করা সম্ভব হয় না। অনেকে বাধ্য হয়েই শ্রীমঙ্গল শহর ঘুরে মৌলভীবাজারে আসা যাওয়া করেন। সওজ সূত্রে জানা যায়, ৩৩ দশমিক ৫ কিলোমিটার এই সড়কের ২০ কিলোমিটার এলাকার বিভিন্ন অংশে কাজ হবে। সিএনজি অটোরিকশাচালক মনির হোসেন কার ও পিকাপ এর সভাপতি  রাসেদ মিয়া বলেন, এই সড়কে গাড়ি চালাতে গিয়ে এখন গাড়ির নাম হয়েছে ‘ভাঙা গাড়ি’ আর যাত্রীদের দুর্ভোগের কারণে নাম দিয়েছেন ‘রোগী বানানোর সড়ক।’ গাড়ি বিকল ও যাত্রীদের অসহনীয় দুর্ভোগ নিয়েই চলাচল করছি।
সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার আলম বলেন, বৃষ্টির জন্য কাজ সম্পন্ন হয়নি। সড়কের ২০ কিলোমিটার কাজ পুনরায় শুরু হয়েছে। ঠিকাদারের পক্ষ থেকে কাজের সময় চেয়ে আবেদন করেছেন। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, সড়কটি ইতিমধ্যে সরেজমিন পরিদর্শন করেছি এবং আগামী ডিসেম্বরের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য প্রকৌশলীসহ ঠিকাদারি প্রতিষ্ঠানকে বলা হয়েছে।সাধারণ জনগণের মনে আশংকা আদৌ কি এই রাস্তার কাজ হবে নাকি বালিশ কান্ড অপেক্ষা করছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ