আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

এস এম তারেক সুলতান খুলনা বিভাগের শ্রেষ্ঠ  নির্বাহী কর্মকর্তা

মোরেলগঞ্জ প্রতিনিধি, মোঃ এখলাস শেখ:

খুলনা বিভাগের প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাহী কর্মকর্তা হলেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান।

বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলায় ৩০৯টি প্রাথমিক বিদ্যালয় ৬৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬৪টি মাদ্রসাসহ মোট ৪৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে গুনগত ও অংশগ্রহণ মূলক ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লার্নিং সেন্টার পরিচালনা,

শিক্ষকদের টিওটি প্রশিক্ষণ প্রদান, শিক্ষা উপকরণ প্রদান, বিদ্যালয়ের সীমানায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ, অভিভাবক সমাবেশ এবং শিক্ষা প্রতিষ্ঠানে ইভটিসিং নিরোধসহ শ্রেণীকক্ষে পাঠদান তদারকির মাধ্যমে শিক্ষা খাতে ব্যাপক গুণগত পরিবর্তন আনায়ন করেছেন। সততা এবং নির্ভীকতার স্বীকৃতি হিসাবে তিনি এই বছর শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবর নির্বাচিত হয়েছেন।

এছাড়া, ইউজিডিপি প্রকল্পের মাধ্যমে প্রায় ২৯.০০ লক্ষ্য টাকা ব্যয়ে এসি লাহা মাধ্যমিক বিদ্যালয় এবং বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দুইটি ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ লার্নিং সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছেন এবং অত্র সংসদীয় আসনের মাননীয় সংসদের বরাদ্দ হতে ৪৩৭টি বিদ্যালয়ে অক্সফোর্ড কসনারি ও বাংলা একাডেমি ডিকসনারি প্রদান করা হচ্ছে।

১ জানুয়ারী ২০২৩ পার্শ্ববর্তী কচুয়া উপজেলা থেকে মোরেলগঞ্জে যোগদান করেন তিনি। তারপর থেকে মোরেলগঞ্জের সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। দক্ষতা, সততা ও নির্ভীকতার জন্য মোরেলগঞ্জবাসী কৃতজ্ঞ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ