আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ অনুষ্ঠিত

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ

বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উপলক্ষে বাগেরহাটের মোরেলগঞ্জে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি)  বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড-শাহ-ই আলম বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান এই মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দিন।

মেলায় উপস্থিত  ছিলেন উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বিনয় রায়, শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,পল্লী বিদ্যুৎ এর মোরেলগঞ্জ অফিস ইনচার্জ আব্দুল ওয়াদুদ, আইসিটি কর্মকর্তা ত্রিদীপ সরকার,একাডেমিক সুপারভাইজার বাকি বিল্লাহ,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা খান হাসিবুর রহমান,উপজেলা যুবলীগ নেতা রাসেল হাওলাদার।

অনুস্টান সঞ্চালনা করেন সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের সহকারী অধ্যাপক জাকির হোসেন রিয়াজ,বেদান্ত  হালদার, কলেজ ও সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বরত শিক্ষক-শিক্ষিকা ও সাংবাদিকবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনও তারেক সুলতান  বলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন। সেই কারণে আমরা মোরেলগঞ্জে বিজ্ঞান মেলার আয়োজন করেছি। এই মেলা থেকে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে তৈরি করতে পারবে।

উপজেলা চত্তরের এ মেলায় ১৮টি স্টল স্থান পেয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তারা মেলায় বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন বিষয় তুলে ধরছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ