আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

প্ররিশ্রমি সংসদ সদস্য প্রফেসর ডক্টর প্রাণ গোপাল দত্ত

নিজস্ব প্রতিবেদক :

প্ররিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি। নেপোলিয়নের বিখ্যাত সেই বাণী এরূপ “আমাকে একজন শিক্ষিত মা দাও আমি একটি শিক্ষিত জাতি দিব”।

বাণীটি বিশ্লেষণ করলে দেখা যায়, একটি শিক্ষিত জাতি গঠনের জন্য একজন দায়িত্বশীল শিক্ষকের ভূমিকা অনস্বীকার্য এবং চান্দিনা উপজেলার সুষম উন্নয়নের ক্ষেত্রে তিনি নারী-পুরুষের সমতা বিধান করার মাধ্যমে উল্লেখিত বাণীটির যথার্থ প্রতিফলন ঘটিয়েছেন।

অধ্যাপক প্রাণ গোপাল এম পি মহোদয় ঠিক তেমন ই একজন আদর্শ এবং পরিশ্রমী সংসদ সদস্য যিনি তাঁর মেধা, মনন ও শ্রম দিয়ে চান্দিনা কে একটি মডেল উপজেলা হিসাবে গড়ার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি চান্দিনার উন্নয়নসহ দেশের প্রতিটি মানুষের চিকিৎসা সেবা প্রদানের জন্য তাঁর জীবনকে উৎসর্গ করেছেন।একটি দিনের দুই-তৃতীয়াংশ সময় তিনি ব্যয় করেন চান্দিনাবাসীর শিক্ষা, সংস্কৃতি ও আর্থসামাজিক উন্নয়নের জন্য।

তিনি সদ্য যোগদানকৃত চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার মোঃ জিয়াউল হক মীর ও চান্দিনা থানা অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান কে মাঠ প্রশাসন ও আইন শৃঙ্খলা বজায় রাখা’র ব্যবস্থা গ্রহণ করেছেন এবং নিজেই, তা তদারকি করেন।

আমি তাঁর পরিশ্রম, নিষ্ঠা ও একাগ্রচিত্ততা দেখে বিস্মিত হয়েছি। এমন একজন পরিশ্রমী, সৎ ও কর্তব্যপরায়ণ সংসদ সদস্য প্রফেসর ডক্টর প্রাণ গোপাল দত্ত মহোদয়ের সংসদীয় এলাকায় ব্যাংকিং খাতে চান্দিনাবাসীকে সেবা প্রদানের কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি।

পরিশেষে, আমি প্রফেসর ডক্টর প্রাণ গোপাল দত্ত এম পি মহোদয়ের কাজের প্রতি শ্রদ্ধা রেখে তাঁর জীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ