আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

করোনা টিকা গ্রহণে শেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতার উদ্যােগ

শেরপুর প্রতিনিধিঃ

করোনা প্রতিরোধক টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন শেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রুকনুজ্জামান আলমগীর।প্রত্যন্ত গ্রামের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিনের জন্য নিবন্ধন ও পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে সচেতন করে চলেছেন তিনি ।

বিনামূল্যে রেজিষ্ট্রেশন ও করোনা ভ্যাকসিনের বিষয়ে অবহিত করছেন প্রতিদিন। এ পর্যন্ত তারা দুই সহস্রাধিক মানুষকে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছেন বলে জানান। স্বেচ্ছাশ্রমে বিনামূল্যে এই কার্যক্রম গ্রহণ করায় খুশি স্থানীয়রা। প্রতিদিন তারা বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে স্থানীয়দের করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য বিনামূল্যে নিবন্ধন করে দিচ্ছেন। স্বেচ্ছাশ্রমে এই কাজে তাকে সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ জুলহাস উদ্দিন ও মমিন মিয়া।

স্বেচ্ছাশ্রমে নিবন্ধন কাজে নিয়োজিত শেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রুকনুজ্জামান আলমগীর বলেন, করোনা টিকা সম্পর্কে কারও মধ্যে ভ্রান্ত ধারণা থাকলে আমরা তার ভুল ভাঙ্গানোর চেষ্টা করি। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত আমরা বিনামূল্যে মানুষকে করোনা প্রতিরোধী ভ্যাকসিন দেওয়ার জন্য নিবন্ধন করে দিচ্ছি।নিবন্ধন শেষ হলে টিকা কার্ডটিও আমরা প্রিন্ট দিয়ে দিচ্ছি। নিবন্ধন পরবর্তী কীভাবে টিকা গ্রহণ করতে হবে সে সম্পর্কেও আমরা ব্রিফ করে দেই। আমাদের এখান থেকে নিবন্ধন করার পরে টিকা গ্রহণ করেছেন।বিনামূল্যে ভ্যাকসিনের নিবন্ধন করতে পেরে খুশি স্থানীয়রা।আামাদের নিবন্ধন কার্যক্রম চলমান থাকবে।

স্থানীয় মঞ্জরুল হক, জুলু,আকরাম হোসেন, আমেনা বেগমসহ কয়েকজন বলেন, আমাদের বাড়িতে এসে বিনামূল্যে করোনা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করে দেয় ।নিবন্ধন করার পরে আমাদের একটি কার্ডও দিয়েছেন। এই কার্ড নিয়ে হাসপাতালে গিয়ে টিকা দিতে পারব।

শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, ভ্যাকসিনের নিবন্ধনের যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে নিবন্ধন ও মানুষকে পরামর্শ দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তার ফলে মানুষ টিকা গ্রহণে উদ্বুদ্ধ হচ্ছে। আমি তাদেরকে উৎসাহ দিয়েছি। উদ্যোক্তাদের সহযোগিতা প্রয়োজন হলে তাদের সকল ধরণের সহযোগিতা করা হবে।

শেরপুর জেলা যুব লীগ সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মোঃ নজরুল ইসলাম বলেন, মানুষের মধ্যে করোনা ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে যে পশ্চাদপদতা ছিল, সেটা কেটে গেছে। তাদের এই মহতী উদ্যোগ শেরপুরের মানুষের কাছে মাইলফলক হয়ে থাকবে। এ যোদ্ধাদের সাথে আছি যে কোন প্রয়োজনে আমি তাদের সার্বিক সহযোগিতা করব ইনশাআল্লাহ। আসুন এই অকুতোভয় যোদ্ধাদের উৎসাহ দেই, সাহস যোগাই,তোমাদের অভিবাদন।

শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল বলেন, প্রত্যন্ত গ্রামের অনেক মানুষ করোনা ভ্যাকসিন দেওয়ার প্রয়োজনীয়তা জানেন না। গ্রামের মানুষের প্রযুক্তিগত জ্ঞানও খুব স্বল্প। করোনাভাইরাস ও ভ্যাকসিন সম্পর্কে স্পষ্ট ধারণাও নেই অনেকের। ফলে গ্রামের মানুষ খুব কমই করোনার টিকা গ্রহণ করছেন। গ্রামের মানুষকে সহজভাবে করোনা টিকা গ্রহণের জন্য এই উদ্যোগ নিয়েছে। ভ্যাকসিনের নিবন্ধনের যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। আমি তাদেরকে উৎসাহ দিয়েছি। এ উদ্যোক্তাদের যেকোন সহযোগিতা প্রয়োজন হলে তা করা হবে।

শেরপুর সদর উপজেলা পরিষদ ভাইস – চেয়ারম্যান আশরাফুল আলম মিজান বলেন, বিনামূল্যে নিবন্ধন ও মানুষকে পরামর্শ দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তার ফলে গ্রামের মানুষও টিকা গ্রহণে উদ্বুদ্ধ হচ্ছে। এই কাজের মাধ্যমে তারা জনগণের নৈকট্য লাভ করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ