আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বঙ্গবন্ধুঃ মুক্তির আলোক বর্তিকা শীর্ষক প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণ

শেরপুর প্রতিনিধিঃ

৬ জুন রবিবার শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুঃ মুক্তির আলোক বর্তিকা শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী। এসডিডিএফ এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ চৌধুরী শৈবালের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব। প্রধান অতিথি আনার কলি মাহবুব বলেন, গত বছর মুজিব বর্ষ উপলক্ষে সারা বছর বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। তার মাঝে বিতর্ক ও উপস্থিত বক্তৃতা ছিলো অন্যতম। কিন্তু মহামারী পরিস্থিতিতে সেই আয়োজনগুলো সম্পন্ন করা সম্ভব না হলেও আমরা অনলাইন প্ল্যাটফর্মে এই আয়োজন করেছি৷ মূলত জাতির পিতা ও তাঁর পরিবারের সকল সদস্যদের অবদান তুলে ধরার প্রয়াস এই আয়োজনের মধ্যদিয়ে করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ পরিচালক (উপ সচিব) এটিএম জিয়াউর ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ , এসডিডিএফ এর সভাপতি মণ্ডলীর সদস্য ও প্রেস ক্লাবের সভাপতি শরিফুর রহমান, হাকিম বাবুল, আবুল কালাম আজাদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, এসডিডিএফ এর সাংগঠনিক সম্পাদক শুভংকর সাহাসহ প্রমুখ।

উল্লেখ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন (এসডিডিএফ) এর আয়োজনে ও শেরপুর জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এই বক্তৃতা প্রতিযোগিতার ২০২০ সালের আগষ্ট মাস জুড়ে অনুষ্ঠিত হয়। চারটি বিভাগে ৩০ জন অংশগ্রহণকারী নির্ধারিত বিষয়ের উপর ২ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিও ধারণ করে আয়োজকদের কাছে পাঠান। পরবর্তীতে তা এসডিডিএফ এর ফেসবুক পেইজে আপলোড করা হয়। বাংলাদেশ ডিবেট ফেডারেশন ময়মনসিংহ বিভাগের আহবায়ক প্রভাষক আদনান হোসেন, ওল্ড ঢাকা ডিবেট ফোরামের সমন্বয়ক আমির হোসেন ও শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন এর সাধারণ সম্পাদক ইমতিয়াজ চৌধুরী এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে একই স্থানে ভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় পরিচালিত অনলাইন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও উদ্যোক্তাদের মাঝে ক্রেস্ট, সার্টিফিকেট ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ