আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন কমিটি; সভাপতি শিবলী, সম্পাদক কাউসার

ফুলবাড়িয়া উপজেলা প্রতিনিধি, ময়মনসিংহ:

ফুলবাড়িয়া উপজেলার ‘জাগ্রত আছিম গ্রন্থাগার’ এর ২০২১-২২ সেশনের ১৩ সদস্য বিশিষ্ট নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। আগামী ১ বছরের জন্য এই কমিটি দায়িত্ব পালন করবে। আজ সোমবার (১লা মার্চ, ২০২১ইং) গ্রন্থাগারের পরিচালক মোঃ জিল্লুর রহমান রিয়াদ ও ২০২০-২১ সেশনের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান জাহিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উক্ত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য, পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি মোঃ শোয়াইব হাসান শিবলী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গ্রন্থাগার পরিচালনা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এ.বি.এম জাকির হাসান কাউসার।

পরিচালনা কমিটিতে সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মোঃ মেহেদী হাসান জাহিদ ও মোঃ আসাদুজ্জামান আসাদ।

পরিচালনা কমিটির অন্যান্যরা হচ্ছেন সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়সাল আহমেদ ও মেহেদী হাসান আকাশ, অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল, প্রচার সম্পাদক আল আমিন শাহ পরান (দৌলত) ও কার্যকরী সদস্য এস.এম সাইদুর রহমান সাগর, হাদিউল ইসলাম মিয়াদ, আবু সাঈদ তন্ময় ও মোঃ সাকিব হাসান।

জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ জানান, “একটি গ্রন্থাগারের মূল প্রাণ হচ্ছে তার পাঠক। এবং গ্রন্থাগারটির সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দক্ষ ও কর্মঠ সদস্যদের অংশগ্রহণে একটি শক্তিশালী “পরিচালনা কমিটি” প্রয়োজন। আমরা আশা করি, নতুন দায়িত্বপ্রাপ্তরা গ্রন্থাগারের কাজকে আরো গতিশীল ও সুশৃঙ্খল করবে।”

পরিচালনা কমিটির নতুন সভাপতি মোঃ শোয়াইব হাসান শিবলী বলেন, “আমাকে সভাপতি নির্বাচন করার জন্য গ্রন্থাগারের সকলের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং গ্রন্থাগার এর সকল দায়িত্ব যাতে যথাযথভাবে পালন করতে পারি তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।”

নব নির্বাচিত সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার বলেন, “জাগ্রত আছিম গ্রন্থাগার মুক্ত জ্ঞান চর্চার এক অনন্য প্রতিষ্ঠান; যা জ্ঞান পিপাসুদের চাহিদা পূরণে সদা তৎপর। নব নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে আমার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে জাগ্রত আছিম গ্রন্থাগারকে জ্ঞানান্বেষীদের প্রাণকেন্দ্রে পরিণত করা।”

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ