আজ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং

গোদাগাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

মোঃ ইসহাক
গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা প্রতিনিধিঃ
রাজশাহী গোদাগাড়ীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ ১৫আগষ্ট জাতীয় শোক দিবস পালিত।
আজ সকাল নয়টা হতে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীরভরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে রাজশাহী-১ (গোদাগাড়ী তানোর) এর এমপি ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী এলে তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়।
উপজেলা পরিষদ হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।
এই সময় সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার
 মোঃ আলমগীর হোসেন,প্রধান অতিথি হিসেবে উপস্থিত রাজশাহী-১ (গোদাগাড়ী তানোর) এমপি আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃসুফিয়া  খাতুন মিলি, সহকারি (ভূমি) অফিসার মোসাঃনাজমুন নাহার, গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি )মোঃ খাইরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ অয়েজুদ্দিন বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার অশোক কুমার চৌধুরী, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কাউসার মাসুম অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী শিক্ষক ছাত্র সহ আরো অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
  যে ব্যক্তিটি আজীবন এদেশের স্বাধীনতা আর এদেশের মানুষের জন্য ত্যাগ করে গেছেন তাকেই আজকের এই দিনে স্বপরিবারে নিষ্ঠুরতম হত্যাকাণ্ডের শিকার হতে হয়। এমন কলঙ্কময় ইতিহাস বিশ্বের আর কোথাও নেই ।
বঙ্গবন্ধু আমাদের সত্ত্বার সাথে মিশে আছেন। বাংলাদেশের আরেকটি নাম শেখ মুজিবুর রহমান। শুধু এদেশেই নয়, সারা বিশ্বেই বঙ্গবন্ধু আর বাংলাদেশের নাম একই সাথে উচ্চারিত হয়।
বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা আর অর্থনৈতিক মুক্তির জন্য দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে গেছেন। এ জাতির জন্য বঙ্গবন্ধু যে ত্যাগ স্বীকার করেছেন তা বিশ্বের ইতিহাসে বিরল। অত্যন্ত বিচক্ষণতার সাথে নেতৃত্ব দিয়ে তিনি এ জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তার সেই স্বপ্নকে থামিয়ে দেয়া হয়। বঙ্গবন্ধুর সেই ভেঙ্গে দেয়া স্বপ্নকে বাস্তবে রূপদান করছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ