আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

বন কর্মকর্তা হত্যার বিচারের দাবিতে পেকুয়ায় ধরা’র মানববন্ধন

দেলওয়ার হোসাইন, পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলকে পাহাড়খেকো কতৃক ডাম্পার ট্রাক চাপা দিয়ে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে পরিবেশ ও জলবায়ু বিষয়ক নাগরিক সংগঠন ধরিত্রী রক্ষায় আমরা( ধরা) ও ওয়াটারকিপার্স বাংলাদেশ
পেকুয়া উপজেলা।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেল ৪ টায় পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার সংলগ্ন গ্রামীণ ব্যাংক চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট শিক্ষানুরাগী সালাহউদ্দিন আহমদের সভাপতিত্বে ও পরিবেশ কর্মী দেলওয়ার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)র কক্সবাজার জেলা যুগ্ন আহবায়ক তৌহিদ বেলাল।

বক্তারা বলেন, বন প্রাকৃতিক ভাবে গড়ে উঠা রাষ্ট্রীয় সম্পদ এ সম্পদের পাহারাদার বন কর্মকর্তারা।

বন খেকোরা কতটা শক্তিশালী হয়ে উঠেছে ওই অঞ্চলে একজন কর্মকর্তাকে নিষ্ঠুর ভাবে হত্যা করলো আর কতটা অসহায় আমাদের বন বিভাগ।

এই শক্তির উৎস কোথায় তা প্রশাসনকে খুজে বের করে তাদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

এর আগেও আমরা দেখেছি, মহেশখালীর বন কর্মকর্তা ইউসুফকে হত্যা করা হয়। সেই হত্যার আজও কোন সুবিচার দেশবাসী দেখেনি। আজকে এই সাজ্জাদুজ্জান হত্যার বিচার যদি না করা হয় তবে এই ধরনের অপরাধীরা আরো বড় ধরনের অন্যায়ের সুযোগ পেয়ে যাবে।

বক্তারা আরও বলেন, বন বিভাগের জনবল বাড়ানোর পাশাপাশি তাদের আত্নরক্ষায় সরঞ্জাম দিয়ে শক্তিশালী বনাঞ্চল রক্ষার্থে সরকারে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

বন ধ্বংসকারা বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

মানববন্ধনে শেষে হত্যার বিচারদাবীতে একটি মিছিল পেকুয়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন এতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ