আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং

জেদ্দা কনস্যুলেট জেনারেলে বঙ্গমাতা’র ৯৩তম জন্মবার্ষিকী পালিত

মোঃ আলমগীর, জেদ্দা থেকে :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (৮ আগস্ট)। এ উপলক্ষে সন্ধ্যায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল,জেদ্দা কার্যালয়ে নানা আয়োজনে দিবসটি উদযাপন করে।

এসময় কনস্যুলেট জেনারেল মোঃ নাজমুল হকের সভাপতিত্বে দিবসটিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা চত্বরে শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পরে, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দা মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা শেষে দোয়ার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন জেদ্দা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইসমাইল হোসাইন, সাধারণ সম্পাদক আতাউল্লাহ, মক্কা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, মক্কা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আমির হোসেন, প্রধান উপদেষ্টা কাজী রফিক, সাধারণ সম্পাদক কাশেদুল রহমান কাশেদ, যুগ্ম সম্পাদক সম্পাদক-১ মোহাম্মদ নাছির, যুগ্ম সম্পাদক সম্পাদক-২ মোহাম্মদ সেলিম, মক্কা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আহমদ আকবর, সদস্য নাজিম উদ্দীন প্রমুখসহ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল,জেদ্দা কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তাগণ।

উল্লেখ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎ বরণ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ