আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

সংযুক্ত আরব আমিরায় ভিজিট ভিসার মেয়াদ বাড়ানো যাবে না

মোঃ হৃদয় হোসেন, সংযুক্ত আরব আমিরা থেকে:

আবুধাবি ও দুবাই এমিরেটসের ট্রাভেল এজেন্টদের মতে, দেশ থেকে প্রস্থান না করেই সংযুক্ত আরব আমিরাতের ভিজিট ভিসার মেয়াদ বাড়ানো বন্ধ করা হয়েছে।

দুবাই-ভিত্তিক একজন ট্রাভেল এজেন্ট, খালিজ টাইমসের সাথে কথা বলে, “আজ, আমাদের অভিবাসন বিভাগ থেকে জানানো হয়েছে যে দেশ

থেকে প্রস্থান না করে ভিজিট ভিসা বাড়ানো বন্ধ করা হয়েছে। সাধারণত, এটি একটি অভ্যন্তরীণ ভিসা ছিল, তাই লোকেদের প্রয়োজন সংযুক্ত আরব আমিরাত ত্যাগ করতে হতো না।

“আগে, কোভিড -১৯ মহামারীর কারণে শিথিলতা ছিল এবং লোকেদের দেশ ছেড়ে যাওয়ার দরকার ছিল না।
কিন্তু এখন শিথিলতা প্রত্যাহার করা হয়েছে। ইমিগ্রেশন বিভাগ থেকে আমরা এই তথ্য পেয়েছি।”

ফেসবুক গ্রুপ এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সম্প্রদায়ের সদস্যদের দ্বারা উন্নয়নটি ব্যাপকভাবে আলোচনা করা হয়েছিল।

আবুধাবি-ভিত্তিক একজন ট্রাভেল এজেন্ট বলেছেন যে ভিসা নবায়নের জন্য দেশ থেকে প্রস্থান করার শর্তটি প্রাক-মহামারীর দিনগুলিতে অনুসরণ করা একটি আদর্শ পদ্ধতি।

“দেশের অভ্যন্তরে, ভিজিট ভিসার নবায়ন এবং বর্ধিতকরণ বন্ধ করা হয়েছে। আপনাকে দেশ থেকে বেরিয়ে যেতে হবে এবং তারপরে আবেদন করতে হবে।

এটি প্রাক-মহামারীর দিনগুলিতে অনুসরণ করা নিয়মগুলির অনুরূপ। আমরা এখন স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছি, এবং তাই শিথিলতা প্রত্যাহার করা হয়েছে।”

দুবাই থেকে অন্য একজন ট্রাভেল এজেন্ট এখনও একটি আনুষ্ঠানিক নিশ্চিতকরণের অপেক্ষায় রয়েছে এবং বলেছে যে প্রক্রিয়াটি একটি ত্রুটি দেখাচ্ছে এবং আবেদনগুলি প্রত্যাখ্যান করা হচ্ছে।

“হ্যাঁ, ভিজিট ভিসার জন্য আবেদন প্রত্যাখ্যান করা হচ্ছে। আমরা একটি আনুষ্ঠানিক নিশ্চিতকরণের জন্য অপেক্ষা করছি। গত মাসে, ইমিগ্রেশন বিভাগ ৯০ দিনের ভিসা কমিয়ে ৬০ দিনে করেছে,” তিনি বলেছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ