আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

জাবিতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জাবি প্রতিনিধি: হাবিবুর রহমান সাগর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)
সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী এবং দ্যা বাংলাদেশ টুডের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি  জুবায়ের আহমেদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ)  বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে সাধারণ  শিক্ষার্থীরা এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক কনোজ কান্তি রায় বলেন, “কয়দিন পরপরই বিশ্ববিদ্যালয়ে মারামারি হয়। প্রশাসনের নড়চড় দেখিনা। তাদের অবস্থা দুগ্ধ বর্তী গাভীর মতো হেলেধুলে চলে। তারা কোনো পদক্ষেপ নিতে পারে না। তারা কি নাকে সরিষার তেল দিয়ে ঘুমায়। গুন্ডামি, ভন্ডামি সন্ত্রাসী দূর করে নিরাপদ ক্যাম্পাস চাই।”

এ সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের
সাংস্কৃতিক সম্পাদক আশফার রহমান নবীন বলেন, “বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অস্ত্র থাকে।

কারা অস্ত্র রাখে তা সবারই জানা। পান থেকে চুন খসলেই  আগ্নেয়াস্ত্র সাথে নিয়ে  ঝাপিয়ে পড়ে। এতে সাধারণ শিক্ষার্থীরা ভিতুসন্ত্রস্থ হয়।

অবাক করা বিষয় প্রশাসন কখনো ভ্রুক্ষেপ করে না এইসব অস্ত্র নিয়ে। গণরুমে নির্যাতন হয়, নিয়মিত গেস্টরুম হয় প্রশাসনের ন্যুনতম পদক্ষেপ দেখতে পারিনা। তার প্রমাণ সাংবাদিকদের উপর হামলা। প্রশাসনের নিশ্চুপ থাকা, আর কত দিন।”

তিনি আরো বলেন, “শিক্ষার্থীদের প্রতি দমনমূলক আচরণ কোনো সুরাহা হয় না। ক্ষমতাসীন ছাত্রসংগঠনের নেতাকর্মীরা বার বার সাংবাদিকদদের লাঞ্চনা, নিপিড়ন করছে। এই অনিরাপদ ক্যাম্পাসে নিরাপদ করতে আমাদের ওইক্যবদ্ধ ভাবে অবস্থান নিতে হবে।”

এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা না নেয়া হলে মানববন্ধন থেকে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, বুধবার (২২ মার্চ)   রাত সাড়ে আটটায়
বিশ্ববিদ্যালয়ের বটতলায় দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নেন মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা। অন্যদিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের সামনের সড়কে দেশীয় অস্ত্রসহ অবস্থান নেন ওই হলের ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় তাদের হাতে রড, রামদা, লাঠি বহন করতে দেখা যায়। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গেলে দূর্বৃত্তরা সাংবাদিকদের উপর চড়াও হন। এতে এই দুজন সাংবাদিক আহত হন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ