আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের ‘লাল সবুজ উন্নয়ন সংঘের ঈদ উপহার

জাবি প্রতিনিধি:

টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদ উপহার তুলে দিয়েছে ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’।

বুধবার (৩ রা এপ্রিল) ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণের মাধ্যমে ঢাকার বিভিন্ন যায়গায় পাঁচদিন ব্যাপী সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোশাক বিতরণ কার্যক্রমটির উদ্বোধন করা হয়।

এসময় লাল সবুজ উন্নয়ন সংঘ ঢাকা জেলা শাখার সভাপতি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিয়া উদ্দিন আয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক শুভাশিস ঘোষ।

সংগঠনটির সকল সদস্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী। তারা নিজেদের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে শিশুদের মুখে হাঁসি ফুটাতে ঈদের এই নতুন জামা উপহার দিচ্ছেন। আগামী পাঁচ দিনে ধারাবাহিক এই কার্যক্রমের মাধ্যমে প্রায় এক হাজার সুবিধাবঞ্চিত শিশুকে ঈদের নতুন জামা উপহার দিবেন তারা।

লাল সবুজ উন্নয়ন সংঘের ঢাকা জেলা শাখার সভাপতি জিয়া উদ্দিন আয়ান বলেন, আমরা প্রতিবছর নিজেদের টিফিনের টাকা বাঁচিয়ে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করছি। সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, গত সাড়ে ১৩ বছর ধরে টিফিনের টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদান, শিক্ষা উপকরণ বিতরণ, ঈদের নতুন পোশাক বিতরণ ছাড়াও মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করে আসছেন তারা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা হারুন-উর রশিদ। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশিক রহমান, ঢাকা শাখার অর্থ সম্পাদক সাকিবুর রহমান, সদস্য মাকসুদ, শাহাবুদ্দিন, আফনান, নাদিয়াসহ প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ