আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

সাভার সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে শোক দিবস পালন

সাভার প্রতিনিধি :

সাভার সরকারি কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দুপুরে সাভার সরকারি কলেজের অডিটরিয়ামে এই দোয়া আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে গড়ে তুলবেন।

কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার স্বপ্ন বাস্তবায়িত হতে দেয় নি স্বাধীনতা বিরোধী একটি চক্র। এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে।

তারা চেয়েছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে। তারা চেয়েছিল বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার বন্ধ করতে। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিচারের আওতায় এনেছেন।

করেছেন দেশকে কলঙ্কমুক্ত। শেখ হাসিনা আওয়ামী লীগ কে সুসংগঠিত করে শক্তিশালী করেছেন। দেশ পরিচালনার মাধ্যমে অনুন্নত রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। দেশকে সোনার বাংলা গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন।

প্রধান বক্তা সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৪ বছর বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন।

তিনি বিএনপি নেতার উদ্দেশ্যে বলেন, তারেক রহমান বিদেশে থেকে তাদের উস্কানি দিচ্ছেন। তার মা খালেদা জিয়া অসুস্থ হলেও তার ডাক্তার স্ত্রীকে দেখতেও পাঠান না। একটা গাড়ি পর্যন্ত কিনে দিতে পারেন না।

তাই বিএনপি নেতাদের বলি, আপনারা রাজপথে নামবেন আপনারাই বিপদে পড়বেন। কিন্তু বিদেশে বসে তারেক রহমান ঠিকই ভাল ভাল খাবেন।

আপনার যেমন আছেন সুখেই তো আছেন। আমরাও চাই আপনারা ভাল থাকেন। আগস্ট মাস আমরা ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে পালন করছি। এ মাস পরে আমরাও দেখে নেবো আপনারা কিভাবে রাজপথে নামেন।

সাভার সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাহেদ হাসানের সভাপতিত্বে ও সাভার সরকারি কলেজে ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন টিপু এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মন্ত্রী ডাঃ এনামুর রহমান।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সাভার সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ইমরুল হাসান।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ চৌধুরী মাসুদ, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেন,

আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাহেব মোল্লা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ