আজ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ ইং

বালিয়াকান্দিতে মাদক নির্মূলে সম্মিলিত প্রচেষ্টা শীর্ষক কর্মশালা

জাকির হোসেন (রাজবাড়ি) বালিয়াকান্দি প্রতিনিধি:

রাজবাড়ীর বালিয়াকান্দিতে মাদক নির্মূলে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা শীর্ষক সেমিনার অনুষ্টিত। মঙ্গলবার (২১ জুন) উপজেলা প্রশাসনের আয়োজনে ও রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা অডিটোরিয়াম হলরুমে ‘মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে।

সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালায়’ উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাহাবুবুর রহমান।

কর্মশালায় পয়েন্ট প্রেজেন্টেশন করেন রাজবাড়ীর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: তানভীর হোসেন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আবুল কালাম আজাদ, ভাইস-চেয়ারম্যান মো: মনিরুজ্জামান মনির, সহকারি কমিশনার (ভূমি) মো: হাসিবুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী এজাজ কায়সার, এস-আই আসাদুজ্জামান রিপন প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদকদ্রব্য শারীরিক, মানসিক, অর্থনৈতিক ও সামাজিক ক্ষতি করে থাকে। শেখার ক্ষমতা এবং কাজের দক্ষতা কমিয়ে দেয়।

বিচার-বিবেচনা, কোনটা ভুল কোনটা সঠিক তা বোঝার ক্ষমতা হারিয়ে যায়। মাদকাসক্ত ব্যক্তি সঠিক সিদ্ধান্ত নিতে পারেনা। তাই এরা যেমন নিজের জন্য ক্ষতিকরে তেমনি পুরো সমাজ ও পরিবারের জন্য ক্ষতিকর।

কর্মশালায় উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক, রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দসহ মোট ১৫০জন অংশগ্রহণ করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ