আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে ২২ চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

নিজস্ব প্রতিবেদক :

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকার ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এতে আওয়ামী লীগ মনোনীত এক নৌকার প্রার্থীসহ ২২ জন চেয়ারম্যান প্রার্থী তাদের জামানত হারিয়েছেন। তারা মোট প্রদত্ত ভোটের মধ্যে আট ভাগের একভাগ ভোটও পাননি বলে তাদের জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

যাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে তারা হলেন- ধামরাই ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সাহাব উদ্দিন, জাতীয় পার্টির আব্দুল হাদী, কুল্লা ইউনিয়নে জাতীয় পার্টির জানিফ হোসেন, ইসলামী আন্দোলনের আব্দুল কুদ্দুস মিয়া, ভাড়ারিয়া ইউনিয়নে জিয়াউল হক, আব্দুর রাজ্জাক,

সোমভাগ ইউনিয়নে জাতীয় পার্টির ইমরান খান, গাংগুটিয়া ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনিরুল হক, বাইশাকান্দা ইউনিয়নে সোহরাব হোসেন ও যাদবপুর ইউনিয়নে আসলাম হোসাইন।

এছাড়াও আমতা ইউনিয়নে জাতীয় পার্টির খোরশেদ আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ওয়াসিম আকরাম রাজা, মাহবুব আলম, চৌহাট ইউনিয়নে জাতীয় পার্টির ইউসুফ আলী, মোশারফ হোসেন, আবু সাঈদ,

সুয়াপুর ইউনিয়নের মাহফুজুর রহমান, ওবায়দুল্লাহ খান, হাফিজুর রহমান সোহরাব , আনোয়ারুল হক খান, রোয়াইল ইউনিয়নে আবুল কালাম সামসুদ্দিন মিন্টু ও ইসলামী আন্দোলনের শামছুল ইসলাম জামানত হারান।

এদের মধ্যে সুয়াপুর ইউনিয়নের হাফিজুর রহমান সোহরাব, ওবায়দুল্লাহ খান ও রোয়াইল ইউনিয়নের আবুল কালাম সামসুদ্দিন মিন্টু নির্বাচনের কয়েকদিন আগেই নৌকার প্রার্থীদের সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন।

সবচেয়ে আলোচিত বিষয় হয়েছে ধামরাই ইউনিয়নে। ১৫ টি ইউনিয়নের নৌকার মধ্যে একমাত্র ধামরাই ইউনিয়নেই নৌকার প্রার্থী সাহাব উদ্দিন এর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তিনি মোট প্রদত্ত ভোটের আট ভাগ ভোট পান নি।

ওই ইউনিয়নে মোট ৮৫৭৭ জন ভোটাররা তাদের ভোটের অধিকার প্রয়োগ করেছেন। তার মধ্যে আওয়ামী লীগের নৌকার প্রার্থী পেয়েছেন মাত্র ৫৭৬ ভোট। যা আট ভাগের এক ভাগও হয় নি। তাই তার জামানত বাজেয়াপ্ত হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান বলেন, প্রদত্ত ভোটের আটের একভাগ ভোট না পেলে নিয়ম অনুযায়ী ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। যাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে তারা কেউ কাঙ্ক্ষিত ভোট পাননি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ