আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

নির্বাচনে হেরে নৌকার ক্যাম্প ভাঙচুর করলেন ইউপি সদস্য প্রার্থী

নিজস্ব প্রতিবেদক :

নির্বাচনে হেরে গিয়ে নৌকার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর এর অভিযোগ পাওয়া গেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ঢাকার সাভারের ভাকুর্তা ইউনিয়নের হারুলিয়া ১নং ওয়ার্ডে।

গতকাল বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সরেজমিন গিয়ে জানা যায়, বুধবার (৫ জানুয়ারি) ছিলো ৫ম ধাপের ইউপি নির্বাচন। এই নির্বাচনে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে পরাজিত হন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য সাবেক মেম্বার মোঃ রহমত আলী। পরে তিনি উত্তেজিত হয়ে তার অনুসারীদের নিয়ে ১নং ওয়ার্ডে নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাঙচুর করেন। এসময় এই ক্যাম্প সংলগ্ন একটি মুদি দোকানেও ভাঙচুর করা সহ লুট করা হয় বলে অভিযোগ এসেছে।

এব্যাপারে ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ শাহাব উদ্দিন জানান, ইউপি সদস্য প্রার্থী মোঃ রহমত আলী স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেনের পক্ষে কাজ করেছেন। নির্বাচনে তিনি সহ তার সমর্থনকৃত চেয়ারম্যান প্রার্থী পরাজিত হওয়ায় তিনি তার অনুসারীদের নিয়ে বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হারুলিয়া ১নং ওয়ার্ডের নৌকার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে। এসময় নৌকার পক্ষে কাজ করা এই ক্যাম্পের অন্তত ১২/১৪ জন কর্মী আহত হয়েছে। পাশাপাশি তারা এখানে একটি মুদি দোকানে ও আশেপাশের বেশ কয়েকটি বাড়িতে লুটপাট চালায়।

এদিকে হামলার শিকার তৃতীয় বর্ষের ছাত্র মোঃ আরিফুল ইসলাম জানান, বুধবার নির্বাচনের ফলাফল ঘোষণার পর পরাজিত ইউপি সদস্য মোঃ রহমত আলী প্রায় ২৫/৩০ জন লোক নিয়ে নৌকার নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের পরে আমাদের বাড়িতেও হামলা চালায়। এসময় আমার ঘরে রক্ষিত বেশকিছু টাকা এবং আমার একটি স্বর্ণের চেইন লুট করে নিয়ে যায় হামলাকারীরা। বিষয়টি জানিয়ে বুধবার রাতেই আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

এব্যাপারে সাভার মডেল থানার উপ-পরিদর্শক এখলাসুর রহমান জানান, ক্যাম্প ভাঙচুর ও লুটপাটের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তবে ইউপি সদস্য প্রার্থী মোঃ রহমত আলীর সাথে যোগাযোগ করতে না পারায় এবিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ