আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জাককানইবি’তে ভার্চুয়াল আলোচনা সভা আজ

 

মোঃ আরাফাত রহমান : জাককানইবি প্রতিনিধি:

বিশ্ব শিক্ষক দিবস আজ । এই উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হতে যাচ্ছে এক ভার্চুয়াল আলোচনা সভা । আজ ০৫ অক্টোবর (সোমবার) বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতির উদ্যোগে এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে ।

বিশেষ এই দিবসটি উৎযাপনের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে একটি কমিটি গঠিত হয়েছে । এর আহবায়ক হিসেবে আছেন ড. শেখ সুজন আলী এবং সদস্য সচিবের দায়িত্বে আছেন আর জাবির স্যার । আজ সন্ধা ০৭টায় আলোচনা সভাটি শুরু হবে । “বিশ্ব শিক্ষক দিবস : তাৎপর্য ও আমাদের প্রত্যাশা” শিরোনামে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে । এতে অংশ নেবেন দেশবরেণ্য অধ্যাপক ও শিক্ষক বৃন্দ ।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং সভাপতি হিসেবে থাকবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান । বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন প্রফেসর ড.মাহফুজা খানম , সভাপতি, এশিয়াটিক সোসাইটি বাংলাদেশ এবং প্রফেসর ড. হারুন অর রশিদ আসকারী , সাবেক উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয় ।

আলোচক হিসেবে অংশ নেবেন প্রফেসর মোঃ জালাল উদ্দিন , ট্রেজারার, জাককানইবি । প্রফেসর ড.নজরুল ইসলাম , বিভাগীয় প্রধান, অর্থনীতি বিভাগ । অনুষ্ঠানটির সন্ঞালনায় থাকবেন মাজহারুল তোকদার , সমন্বয় ও ব্যবস্থাপনায় থাকবেন ড. শেখ সুজন আলী এবং ধন্যবাদ জ্ঞাপনে মোঃ নজরুল ইসলাম , সভাপতি , শিক্ষক সমিতি , জাককানইবি ।

এছাড়াও সারাদেশ ও বিশ্বব্যপী আজ সোমবার পালিত হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস ২০২০। বিভিন্ন শিক্ষক সংগঠন নানা আয়োজনে দিবসটি পালন করছে। এ বছর ইউনেসকো দিবসটির প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করেছে ‘শিক্ষক : সংকটে নেতৃত্ব, নতুন করে ভবিষ্যতের ভাবনা’।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ