আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলমের মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পূর্ণ

জাবি প্রতিনিধি:

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের কৃতি সন্তান ঢাকা টুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা কৃতিত্বের সাথে ডিএসসিএসসি কোর্স- ২০২৩ সম্পন্ন করেছেন। তিনি মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে ওই মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পন্ন করেন।

গত ২৯ নভেম্বর মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি কোর্সে অংশগ্রহনকারী অফিসারদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন কোর্সে অংশ গ্রহনকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, দেশি-বিদেশী সামরিক কর্মকর্তাদের সামরিক কৌশলগত দক্ষতা,সামরিক-বেসামরিক তথা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় সাধন ও সহযোগিতা বৃদ্ধিতে ডিএসসিএসসি’র ভূমিকা অনস্বীকার্য। এ কোর্স থেকে অর্জিত জ্ঞান ও প্রজ্ঞা, সংকল্প ও পরিকল্পনাকে কাজে লাগাতে পরামর্শ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন। এ সময় তিনি কোর্স সম্পন্নকারী অফিসারদের অভিনন্দন জানান।

জানা গেছে, চলতি বছর ডিএসসিএসসি কোর্সে ২৫৭ জন অফিসার অংশগ্রহণ করেন। এদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩৬ জন, নৌবাহিনীর ৪৫ জন, বিমানবাহিনীর ২৪ জন এবং বাংলাদেশ পুলিশের ৩ জন অফিসার অংশ নেন। বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কুয়েত, তুরস্ক, জার্মানী,নাইজেরিয়া, কাতার, সৌদি আরব, মালিসহ বন্ধু প্রতিম ২৪ টি দেশের ৪৯ জন সামরিক কর্মকর্তা ওই কোর্সে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, কোর্স সম্পন্নকারী পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছিলেন। সর্বশেষ তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক নিরাপত্তা ও সন্ত্রাসবাদ বিষয়ের ওপর এম.এ করেন। তিনি গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের আব্দুস সালাম মোল্লা ও নাসিমা বেগম দম্পতির পুত্র। ব্যক্তিগত জীবনে মোহাম্মদ বদরুল আলম মোল্লা দুই ছেলে সন্তানের জনক। তার স্ত্রী মারুফা ইয়াসমিন ( পুলিশ সুপার) বর্তমানে জাতিসংঘের কঙ্গো মিশনে কর্মরত। মোহাম্মদ বদরুল আলম মোল্লার ইচ্ছা বাংলাদেশ পুলিশের একজন সদস্য হিসেবে জননিরাপত্তা নিশ্চিত করা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ