আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ ইং

বান্দরবানের লামায় আজিজনগরে ইয়াবা ও গাঁজা ব্যবসা রমরমা

 

মোঃ চান মিয়া প্রতিনিধিঃ

বান্দরবান জেলাধীন লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে মাদকের ভয়াবহতা বাড়ছে। ইয়াবা ও গাঁজায় আসক্ত হচ্ছে স্কুল-কলেজের তরুণসহ যুব সম্প্রদায়। বয়স্ক ও উঠতি বয়সের যুবকেরা জড়িয়ে আছে মাদকের ভয়াবহ জালে।
সকাল হলেই মাদক সেবীদের আনাগোনা শুরু হয়। প্রকাশ্যেই নির্দিষ্ট স্থানে মাদক বিক্রি ও সেবন চললেও প্রশাসনের কোন পদক্ষেপ দেখছে না সাধারণ মানুষ।
মাদকের ভয়াবহতার সীমা যেন ছাড়িয়ে যাচ্ছে। মাদক সেবীদের কারণে এলাকায় বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম ও সংসার ভেঙ্গে যাচ্ছে। বিভিন্ন সময় পুলিশ চোলাই মদ বন্ধে নানা অভিযান পরিচালনা করলেও ইয়াবা ও গাঁজা বন্ধে কোন প্রকার অভিযান পরিচালনা না করায় মাদক বিক্রেতা প্রকাশ্যই তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছে।
নাম প্রকাশ অনিচ্ছুক এক মাদকসেবী জানান, আগে যে গাঁজা বিশ টাকায় ক্রয় করতাম এখন তা একশত টাকায় ক্রয় করতে হয়। অপর দিকে গাঁজা বিক্রেতা জানান, বিশ টাকার গাঁজা বিশ টাকায় বিক্রি করা হয়, একশত টাকার গাঁজা মূল্যের পুটলিতে বিশ টাকার গাঁজার পুটলির চেয়ে বেশি গাঁজা দিয়ে থাকি।

এ বিষয়ে আজিজনগর ক্যাম্প ইনচার্জের
মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আজিনগরে মাদক ব্যবসা চলে আমার জানা নেই, লকডাউনের পর থেকে আজিজনগরে কোন মাদক ব্যবসা চলছে না, যদি চলে তাহলে মাদকের ব্যাপারে কোন ছাড় নেই। আপনাদের সকলের সহযোগিতা পেলে সকল মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ