আজ ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ ইং

দেশবাসীর কাছে দোয়া চাইলেন দেশের সুকন্ঠ শিল্পী রাজশাহীর এন্ড্রুকিশোর

 

 

 

জিয়াউল, আনোয়ার
রাজশাহী ব্যুরো:

 

দেশ মাতানো সংগীতশিল্পীদের মধ্যে যার নাম সেরাদের তালিকায় সারাদেশের মানুষের মনে এক অন্য রকম অবস্থান করেছে সেই রাজশাহীর সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা এখন মোটামুটি ভালো।
তিনি সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরেন।এখন রাজশাহী কোর্ট এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় আছেন।

এন্ড্রু কিশোরকে দেখাশোনার দায়িত্বে থাকা ব্যক্তি বর্গ জানান, দেশে ফিরলেও এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা খুব একটা ভালো নেই।
তিনি গত বছরের ৯ সেপ্টেম্বর শরীরের নানা জটিলতা নিয়ে সিঙ্গাপুর চিকিৎসার জন্য গিয়েছিলেন। শারীরিক পরীক্ষা -নিরীক্ষার পর তার শরীরে ব্লাড ক্যানসার ধরা পড়ে। এর পর থেকেই তিনি দীর্ঘদিন ধরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। ৬টি ধাপে তাকে ২৪ টি কেমোথেরাপি দেওয়া হয়। দীর্ঘদিন সিঙ্গাপুরে চিকিৎসা শেষে ১১ জুন রাতে একটি বিশেষ ফ্লাইটে তাকে দেশে আনা হয়। দেশে আসার পর থেকেই তিনি নিজ জেলা রাজশাহীর কোর্ট এলাকায় আছেন।
তার শরীরে ক্যানসার ধরা পড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ১০ লক্ষ টাকা সহায়তা করেছিলেন। পাশাপাশি ‘গো ফান্ড মি’ নামে এক ওয়েবসাইটের মাধ্যমে তহবিল সংগ্রহ করা হয়। তার শারীরিক
অবস্থার বড় আকারে উন্নতি না হলেও যথেষ্ট উন্নতিও হয়নি। তিনি তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

তার প্রথম যাত্রা শুরু হয় ১৯৭৭ সালে তার ‘ মেইল ট্রেন ‘ চলচ্চিত্রের মধ্যে দিয়ে। এরপর এন্ড্রু কিশোর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। জীবনের গল্প আছে বাকি অল্প , হায়রে মানুষ রঙিন ফানুস, আমার বুকের মধ্যে খানে,ডাক দিয়েছেন দয়াল আমারে,আমার সারা দেহ খেও গো মাটিসহ তার নানা ধরনের গান মানুষের হৃদয়ের মাঝে এক অনন্য স্থান দখল করে নিয়েছে।
এদিকে খোজ নিয়ে জানা গেছে তিনি তুলনামুলক ভাবে এখন ভালো থাকলেও দেশবাসী,শুভাকাংখী দের নিকট দুয়া চেয়েছেন। উল্লেখ্য দেশের এই গুনী শিল্পী একজন খ্রিষ্টান ধর্মের অনুসারী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ