আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

বোরহানউদ্দিনে ইউএনও’র হস্তক্ষেপে বেঁচে গেলো ৩৫শ্রমিকের জীবন

 

 

ইমান হোসে,  ঝালকাঠি প্রতিনিধি

কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের কারনে লকডাউন দেশে গনপরিবহন চলাচল নিষিদ্ধ হলেও অধীক আয়ের আসায় মানুষকে পন্য বানিয়ে একস্থান থেকে অন্য স্থানে বহন করার বিকল্প পথ হিসেবে ব্যবহার করা হচ্ছে (গনপরিবহন ছাড়া) পন্যবাহী বিভিন্ন পরিবহন। ঠিক তেমনি ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলাধীন আলীমুদ্দিন বাংলাবাজার হতে পন্যবাহী একটি ট্রাকে মানুষ ভর্তি করে উপরে ত্রিপল টানিয়ে মানুষকে পন্য সাজিয়ে জামালপুরের উদ্দেশ্যে রওনা হওয়া পন্যবাহী একটি ট্রাক থেকে ঘামে শরীর ভেজা অবস্থায় ক্লান্ত হয়ে অসুস্থ প্রায় ৩৫জন ব্লক নির্মান শ্রমিককে উদ্ধার করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজী।

৯ এপ্রিল বৃহস্পতিবার বিকালে উপজেলার আলিমুদ্দিন-বাংলাবাজার এলাকা থেকে একটি ট্রাক জামালপুরের উদ্দেশ্যে রওনা হলে উপজেলার রানিগঞ্জ নামক এলাকা থেকে মোবাইল কোর্ট পরিচালনার সময় বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজী গাড়ীটি আটক করে ৩৫ জন ব্লক নির্মান শ্রমিককে ভেজা শরীরে ক্লান্ত অবস্থায় উদ্ধার করেন।

এ বিষয় বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজীর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, উপজেলার রানিগঞ্জ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় বোরহাউদ্দিন উপজেলার আলিমুদ্দিন-বাংলাবাজার এলাকা থেকে ছেড়ে আসা একটি ট্রাক আটক করা হয়। আটককৃত সন্দেহভাজন ট্রাকটিতে তল্লাশী চালন হয়। এসময় ট্রাকে বাঁধা ত্রিপলের নিচে মানুষ দেখতে পেলে তাদেরকে বাহিরে আসতে বলা হয়। তারা একে একে ভেজা শরীর নিয়ে ৩৫জন লোক বেড়িয়ে আসে। এবং সবাই জোরে জোরে শ্বাস করতে থাকে, আবার কেউ ক্লান্ত হয়ে পড়ছেন। হয়তো আর কিছুক্ষন থাকলে তাদের শ্বাস কষ্টে মৃত্যুও হতে পারতো। ট্রাক থেকো নেমে আসা মানুষ গুলো মেঘনা নদী ভাঙ্গন রোধে তারা ব্লক নির্মানের কাজ করেন বলে জানান। এ সময় ট্রাক চালক স্বাধীনকে ভ্রাম্যমান আদালতে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ট্রাকে আসা ৩৫ নির্মান শ্রমিককে তাঁদের গন্তব্যে পৌঁছার ব্যবস্থা করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ