আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

কিশোর গ্যাং ‘পিনিক রাব্বি’ গ্রুপের কিলার রাজিব গ্রেফতার

সাভার প্রতিনিধি :

ঢাকার সাভারের চাঞ্চল্যকর আমজাদ হত্যাকান্ডের প্রধান আসামী ও পিনিক রাব্বি কিশোর গ্যাংয়ের সদস্য কিলার রাজিব শিকদার (৩২)’কে মাদারীপুর সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব। আমজাদ হত্যাকান্ড ছাড়া আরও বেশ কয়েকটি হত্যাকান্ডে এই গ্রুপের সংশ্লিষ্টতা পেয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর দেড়টার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-২, ‌‌র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান। এর আগে র‍্যাব-৪ ও র‍্যাব-৮ যৌথ অভিযান পরিচালনা করে মাদারীপুর সদর থানা এলাকা থেকে গত ২৫ মার্চ রাতে তাকে গ্রেপ্তার করেন।

কিলার রাজিব শিকদার সাভারের কিশোর গ্যাং পিনিক রাব্বি গ্রুপের অন্যতম সদস্য বলে জানা গেছে।

র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে সাভারের বেশ কয়েকটি নৃশংস হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ সকল হত্যাকান্ডের আড়ালে সাভারের কিশোর গ্যাং “পিনিক রাব্বি” গ্রুপের সম্পৃক্ততা রয়েছে বলে জানা যায়। গত ২১ মার্চ সাভারের সোবহানবাগ এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রেফতারসহ পিনিক রাব্বি গ্রুপের সদস্যরা আমজাদ হোসেন (৩২) কে ব্যক্তিকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন আমজাদকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় মামলা দায়ের হলে হত্যাকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব। পরে গত ২৫ মার্চ রাতে র‍্যাব সদরদপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় র‍্যাব-৪ এবং র‍্যাব-৮ এর একটি আভিযানিক দল মাদারীপুর জেলার সদর থানা এলাকা থেকে কিলার রাজীব শিকদার কে গ্রেপ্তার করা হয়

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত আসামী ও তাদের গ্রুপের সদস্যরা এলাকায় নিজেদের আধিপত্য বিস্তারসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিলো। তাদের গ্রুপে ১০-১৫ জন সদস্য রয়েছে। এই গ্রুপের সদস্যরা এলাকায় ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, চাঁদাবাজি, অপহরণ ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তারা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় । এছাড়াও প্রায়ই মাদক সেবন ও মাদক কেনা-বেচাসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিভিন্ন সংঘর্ষের ঘটনা ঘটতো বলে জানা যায়। এই গ্রুপের সদস্যরা বিভিন্ন সময় ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবেও কাজ করতো।

সিপিসি-২, ‌‌র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেফতারকৃত আসামিকে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ