আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

জাবিতে হল ক্যান্টিনের খাদ্যের গুণগত মান পর্যবেক্ষণ হল ছাত্রলীগের

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ তাজউদ্দিন আহমদ হল ছাত্রলীগ ক্যান্টিনের খাদ্যের গুণগত মান, দাম এবং হল ক্যান্টিনের সার্বিক পরিচ্ছন্নতার বিষয় পর্যবেক্ষণ করেন।

রাত ৩টায় হল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক ও হল ছাত্রলীগের নেতা মারুফ হাসানের নেতৃত্বে ছাত্রলীগের একটি দল হল ক্যান্টিনের রান্না ঘরে প্রবেশ করেন খাদ্যের গুণগত মান পর্যবেক্ষণ করেন। এসময় তারা পূর্বের দিনের বাঁশি খাবার এবং বেশ কয়েকপদের পূর্বের বাটা মশলা ব্যবহার না করে ফেলে দেয়ার অনুরোধ করেন। পাশাপাশি খাবার পরিবেশনের জায়গায় জুতা ছাড়া প্রবেশের সুপারিশ করেন।

এসময় হল ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের সাথেও কথা বলেন। সাধারণ শিক্ষার্থীদের খাবারের গুণগত মান নিয়ে কোনো অভিযোগ না থাকলেও আকার ও পরিমাণ নিয়ে কিছু অভিযোগের প্রেক্ষিতে তারা ক্যান্টিন মালিককে মাছ মাংসের আকার একটু বড় এবং একই মাপের করার অনুরোধ করেন।

হল ছাত্রলীগের নেতা এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক মারুফ হাসান বলেন, ‘শিক্ষার্থীদের যাতে রোজার মাসে খাবারের কোনো সমস্যা না হয় সেজন্য আমরা এই ক্যান্টিনটি রোজার পূর্বেই স্থাপন করেছিলাম। আমরা সবসময় চাই আমাদের হলের শিক্ষার্থীদের কাছে ভাল খাবারটা পৌঁছে দিতে। সেজন্য আজকে আমরা এই পর্যবেক্ষণে এসেছি। আমরা ক্যান্টিন মালিককে অনুরোধ করেছি যাতে তিনি কোনো বাশি পঁচা খাবার শিক্ষার্থীদের না দেন এবং কাঁচা মাছ মাংসের সাথে কোনো রান্না করা খাবার না রাখেন। শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষার জন্য তাদেরকে সর্বোচ্চ স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখার অনুরোধ করেন।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা খাবারের পাশাপাশি রান্নাঘরের সার্বিক নিরাপত্তার বিষয় পর্যবেক্ষণ করে হলে রান্নার কাজে ব্যবহৃত সিলিন্ডারের পাইপ পরিবর্তন করার পরামর্শ দেন এবং সিলিন্ডারে রেগুলেটর ব্যবহারের পরামর্শ দেন। এসময় তারা নিশ্চিত করেন যে, হলের কোনো ছাত্রলীগের নেতাকর্মী বা হলের নাম ভাঙিয়ে কেউ আজ অব্দি কোনো খাবার খায় নি। কেউ খেলে তার বিরুদ্ধে তাতক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

হল ছাত্রলীগ নেতা মুহিবুর রহমান শুভ বলেন,”পবিত্র মাহে রমজানে যেন শহীদ তাজউদ্দীন আহমদ হল ক্যান্টিনে সকল শিক্ষার্থীর স্বাস্থ্যকর খাবার নিশ্চিত হয় এবং ক্যান্টিনে খাবারের দাম ও মান সামঞ্জস্য থাকে তা নিশ্চিত করতেই আমাদের এ পরিদর্শন। শিক্ষার্থীদের সুরক্ষায় আমাদের এই পর্যবেক্ষণ অব্যাহত থাকবে।”

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সজিব হাসান সাজ, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নওরোজ আলী ফাহিম, মাহিদুল ফয়সাল, মো মেহেরাব খান শাওন, মো সোলায়মান শুভ্র,মো সাইফুল ইসলাম,ফিরোজ আলা মামুন,মোয়াজ্জেম হোসেন জুবায়ের সহ হল ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ