আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

জাবি জাতীয় প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন ঢাবি

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথমবারের মতো আয়োজিত ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি)-২০২৩ শেষ হয়েছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল ‘আসেন্ডিং’। প্রথম রানার্স আপ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘সাস্ট গেস্ট ফোর্সেস’ এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দল ‘বুয়েট নাইটফল’।

শনিবার (৯ মার্চ) প্রতিযোগিতার সমাপনী দিন সন্ধ্যায়
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সম্মাননীয় (ডিস্টিংগুইশড) অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।প্রতিযোগিতায় সরকারি ও বেসরকারি ৭১টি বিশ্ববিদ্যালয়ের ৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

সমাপনী অনুষ্ঠানে সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক মো. গোলাম মোয়াজ্জাম, অধ্যাপক ড. মোহাম্মদ জাহিদুর রহমান, অধ্যাপক ড. যুগল কৃষ্ণ দাস, অধ্যাপক ড. এমদাদুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ আবুল কালাম আজাদ, অধ্যাপক ড. আবু সৈয়দ মোঃ মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. এজহারুল ইসলাম, বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের সহযোগী অধ্যাপক স্বর্ণালী বসাক।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুইদিনব্যাপী জাতীয় প্রোগ্রামিং কনটেস্ট শুক্রবার (৮ মার্চ) থেকে শুরু হয়। শনিবার (৯ মার্চ) চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদেরকে ১১৭ টি বিশ্ববিদ্যালয়ের ১১০০ টি দলের ৩৩০০ শিক্ষার্থীর মধ্যে অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ