আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

হলের পরিচয় দেওয়া মাত্রই জাবিতে শিক্ষার্থীর উপর হামলা

জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ তাজউদ্দিন আহমদ হলের শিক্ষার্থী পরিচয় দেয়ার সাথে সাথেই হামলার শিকার হয়েছে মার্কেটিং ৫১ ব্যাচের ৩ শিক্ষার্থী।

ভুক্তভোগী সূত্রে জানা যায় যে, গতকাল (৬ মার্চ) দুপুর ১ টায় ভুক্তোভোগী মার্কেটিং ৫১ তম আবর্তনের শিক্ষার্থী এবং তাজউদ্দিন আহমেদের আবাসিক শিক্ষার্থী আতিফ হোসেন,এস এম মাশরুর রায়হান এবং একই বিভাগের বঙ্গমাতা হলের শিক্ষার্থী অনিন্দিতা মন্ডলসহ ৬ জন শহীদ রফিক জব্বার হল সংলগ্ন সাদেক খাবার হোটেলে খেতে যায় । এসময় রফিক জব্বার হলের শিক্ষার্থীরা এসে তাদের টেবিলে বসতে গেলে তারা জানায় যে তাদের বন্ধুরা এখানে বসেছে। এসময় শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীরা তাদের পরিচয় জানতে চায়। তারা তাজউদ্দিন আহমদ হলের শিক্ষার্থী শোনার সাথে সাথেই তাদের উপর আক্রমন করে। এতে আতিফ ও অনিন্দিতা আহত হয়। অনিন্দিতাকে ক্যাম্পাসের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে আমরা প্রক্টর বরাবর দরখাস্ত করেছি।

অভিযুক্তরা হলেন জাবির নগর ও আঞ্চলিক পরিকল্পনা বিভাগের ৪৮ তম আবর্তনের শিক্ষার্থী সাইমন, জোবায়ের, লিরন এবং নূর। তারা সবাই শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

ভুক্তভোগী আতিফের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা সাধারণ শিক্ষার্থী, কোনো কিছু নিয়েই তাদের সাথে আমাদের দ্বন্দ ছিল না। হলের পরিচয় দেয়াতে এভাবে মারবে কেন? এভাবে অসুস্থ পরিবেশের মধ্য দিয়ে আমরা আমাদের পরিবেশ নষ্ট হোক তা আমরা চাই না। আমরা প্রশাসনের কাছে এর সুস্থ বিচার চাই।

এবিষয়ে কথা বলার জন্য শহীদ রফিক জব্বার হলের প্রোভোস্টকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেন নি।

সকল বিষয়ে প্রক্টর অধ্যাপক আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা সকল বিষয় শুনেছি। তিনি বলেন, গত ৫ মার্চ থেকে শুরু করে যেসকল ঘটনা ঘটেছে সেই বিষয়ে ব্যবস্থা নিতে উপাচার্য মহাদয় ৫ তদন্ত কমিটি গঠন করেছে। ৭ কর্ম দিবসের মধ্যেই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে আমরা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ