আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

ববির রিসার্চ এন্ড হায়ার এডুকেশন সোসাইটির নেতৃত্বে হাসিব-সিয়াম

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) অর্থনীতি বিভাগের আবদুল হাসিব মোল্লা সভাপতি এবং ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের সিয়াম বিন মেজবাহকে সাধারণ সম্পাদক করে বরিশাল বিশ্ববিদ্যালয় রিসার্চ এন্ড হায়ার এডুকেশন সোসাইটির পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে।

গত ৪ মার্চ সংগঠনের একটি বার্ষিক সাধারণ সভায় এই কমিটির অনুমোদন দেওয়া হয়। ২০২৪ সালের জন্য ৪৭ সদস্য বিশিষ্ট এই কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
সভাপতি আবদুল হাসিব মোল্লা এবং সাধারণ সম্পাদক সিয়াম বিন মেজবাহ’র পাশাপাশি জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার কবির শোয়েব এবং সহ-সভাপতি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মৃদুল ইসলাম।
এছাড়াও এ কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করবে ফাইনান্স ও ব্যাংকিং বিভাগের সিয়াম খান , বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি বিভাগের মৃত্তিকা রহমান রুপা ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেরুন্নেসা নাবেরি।

উল্লেখ্য, বরাবরের মত কমিটিকে কার্যকারী করতে ও সংগঠনকে আরো এগিয়ে নিয়ে যেতে মোট ৯ টি বিভাগে ভাগ হয়ে কার্যক্রম সম্পাদন করবে সংগঠনটি।
এই ৯ টি বিভাগের মধ্যে আইটি সাপোর্ট বিভাগে মেহেদী আরেফিন, ইংলিশ ডেভেলপমেন্ট বিভাগে ওয়ালিউল ইসলাম, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট বিভাগে তাহসিন হাসান, ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগে জাভেদ শিকদার, অফিস এন্ড অপারেশন বিভাগে মোঃ রবিউল হাসান, স্কলারশিপ এন্ড হায়ার এডুকেশন বিভাগে মারুফা আক্তার ইমু, পাবলিক রিলেশন বিভাগে আব্দুল্লাহ জাইফ এবং এইচআর ও এডমিন বিভাগে রেদওয়ান আশহাদ আফনান সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করবে। এছাড়াও রিসার্চ এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিভাগে হাসিবুল হাসান শোভন দায়িত্ব পালন করবে।
সংগঠনটিতে ১৩ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টামন্ডলীর প্যানেল রয়েছে। এর ফলে উপদেষ্টামণ্ডলী বিভিন্ন সময় বিভিন্ন দিকনির্দেশনা প্রদানের মাধ্যমে সংগঠটির কার্যক্রম আরো গতিশীল করতে সাহায্য করে।

নবগঠিত কমিটির জন্য শুভকামনা জানিয়ে সংগঠনটির প্রধান-উপদেষ্টা ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল মাসুদ বলেন, ‘আমি শুরু থেকেই এই সংগঠনের সাথে ছিলাম এবং সামনেও থাকবো আশাকরি। অল্প কিছু দিনের মধ্যেই BURHES বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম সারির একটি সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। সব সময় যেকোন প্রয়োজনে সংগঠনকে সার্বিক সহায়তা প্রদান করবেন বলে তিনি আশ্বস্ত করেন। তিনি আরও বলেন আমি আশা করি, নতুন কমিটির সদস্যদের হাত ধরে BURHES এর কার্যক্রম আরও বেগবান হবে।’

সংগঠনের পক্ষ হতে নবনিযুক্ত সভাপতি আবদুল হাসিব মোল্লা বলেন, ‘বরিশাল ইউনিভার্সিটি রিসার্চ এন্ড হায়ার এডুকেশন সোসাইটির প্রথম এক্সিকিউটিভ কমিটি’র মেয়াদ শেষ হয়েছে। এবং এই সংগঠন সাধারণ শিক্ষার্থীদের জন্য চমকপ্রদ সব আয়োজনের মাধ্যমে ক্যাম্পাসে বেশ সুনাম অর্জন করেছে। এই সুনাম অক্ষুণ্ণ রেখে আমি আমার সকল উদ্যমী এক্সিকিউটিভদের সাথে নিয়ে রিসার্চ সেক্টর নিয়ে আরো কাজ করে যাবো। যদিও ইতোমধ্যে আমাদের সাবেক এবং বর্তমান কিছু এক্সিকিউটিভদের পাবলিকেশনও রয়েছে। আমাদের দেশের শিক্ষার্থীদের হায়ার এডুকেশনের জন্য অন্যতম বড় বাধা হয়ে দাঁড়ায় সঠিক তথ্যের অভাব, আমরা ঠিক এই জায়গাটা নিয়েও কাজ করবো।’

উল্লেখ্য, সংগঠনটি শিক্ষার্থীদেরকে গবেষণা ও উচ্চশিক্ষা বিষয়ে আরো এগিয়ে নিয়ে যেতে ২০২০ সাল থেকে কাজ শুরু করে। ইতিমধ্যে প্রথম কার্যনির্বাহী কমিটি তাদের নানাবিধ কার্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের প্রসংশা কুড়িয়েছে। প্রথম কার্যনির্বাহী পরিষদের সেশনেই BURHES ২৫ টিরও বেশি প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ